ত্রিশালে অবৈধ বালু উত্তলনে এসিল্যান্ডের অভিযান জরিমানা ৬লাখ

স্টাফ রিপোর্টারঃ  : ময়মনসিংহের ত্রিশাল উপজেলায়  অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ২মামলায় ৬লক্ষ টাকা জরিমানা করেছে ত্রিশাল  সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে ত্রিশাল উপজেলার মরাখলা নামক স্থানে অবৈধভাবে  বালু উত্তোলন এবং বিআইডব্লিউটিএ কর্তৃক উত্তোলিত বালু অবৈধভাবে অপসারণ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন তিনি এ সময় ১টি মামলায় ৫ লক্ষ টাকা অর্থদণ্ড, তাতক্ষণিক অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অপর ১টি মামলায় অবৈধ বালু পরিবহনের দায়ে ১ লক্ষ টাকা অর্থদণ্ড, তাতক্ষণিক অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান- ত্রিশাল উপজেলার আংশিক এলাকাসহ পাশ্ববর্তী সদর উপজেলার  আশপাশের এলাকা গুলো থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করা হচ্ছে । আমরা এক এলাকায় অভিযান পরিচালনা করলে বালু উত্তোলনকারীরা পাশ্ববর্তী অন্য এলাকায় পালিয়ে ড্রেজার ম্যাশিন নিয়ে চলে যায়। ব্রহ্মপুত্রের নদ ঈশ্বরগঞ্জ, সদর, গৌরীপুর, ত্রিশাল উপজেলার সীমানার সংযোগ স্থল হওয়ায় অবৈধ বালু উত্তোলনকারীরা এক দিকে অভিযান হলে অন্য সীমানায় চলে যায়।  প্রায় সময় আমরা অভিযান চালিয়ে জরিমানা করি। সবশেষে তিনি আরো বলেন,যারাই অবৈধ ভাবে বালু উত্তোলন করবে আমরা খবর পাওয়ার সাথে সাথেই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিয়ে আসছি এবং জনস্বার্থে  আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।