ত্রিশালের নবজাগ্রত যুব সংঘের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ

শামিম ইশতিয়াকঃ “তুচ্ছ নয় রক্তদান,বাঁচাতে পারে একটি প্রাণ”এই স্লোগানটিকে সামনে রেখে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা ইউনিয়নের উজান দাস পাড়া গ্রামের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “চৌরাস্তা বাজার নব জাগ্রত যুব সংঘ” এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৩ই আগস্ট) শুক্রবার সকাল ৯ টায় উপজেলার ধানীখোলা ইউনিয়নের উজান দাস পাড়া গ্রামের চৌরাস্তা বাজারে এই রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়। এসময় গ্রামের প্রায় ৫ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করাসহ শতাধিক মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

অনুষ্ঠান সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও রক্তের গ্রুপ নির্ণয় পরিক্ষায় অংশগ্রহণকারী মানুষের অধিক চাপে ১ ঘন্টা বাড়িয়ে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বৃদ্ধি করা হয়। গ্রাম হলেও মানুষের ব্যাপক উদ্দীপনার কারণে সন্ধ্যার পরেও মানুষের ভীড় ছিলো চোখে পড়ার মতো। এছাড়াও তৎক্ষণাৎ ৬ জন রক্তদিতে রাজী এবং পরবর্তিতে রক্তদান করেন।

সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম আরাফাতের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সহসভাপতি মাহমুদুল হাসান বাদল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আকিলুজ জামান এবং আলহাজ্ব নুরুল ইসলাম ফকির সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সাজেদুল ইসলাম সৌরভ, আবু নাঈম, সাদিউল হক ফাহাদ, রাইসুল ইসলাম রামিম, দিপু, সাজ্জাদ, জিহাদ, রাকিব আহমেদ, শুভ আহমেদ জয়, প্রদীপ ঘোষ, সিয়াম আহমেদ, সাইমা ইসলাম এবং শান্তি আক্তার প্রমুখ।