তারাকান্দায় ৫ অবৈধ ক্লিনিক সিলগালা করেছে ইউএনও-এসিল্যান্ড

তারাকান্দায় ৫ অবৈধ ক্লিনিককে সিলগালা করেছে ইউএনও-এসিল্যান্ড

আরিফ রববানী,ময়মনসিংহ: স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মোতাবেক দীর্ঘ প্রায় তিন মাস পর অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের বিরুদ্ধে আবারও অভিযানে নেমেছে তারাকান্দা উপজেলা প্রশাসন।  ৯৬ ঘণ্টার এই অভিযানের অংশ হিসাবে ৩১ আগস্ট বুধবার অবৈধ ক্লিনিক-ডায়াগনোস্টিক সেন্টারগুলোতে অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ও সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকী।

অভিযানে রোগ নিরাময় ডায়াগনস্টিক সেন্টার , তারাকান্দা চক্ষু হাসপাতাল, সুস্বাস্থ্য ডায়াগনোস্টিক সেন্টার, বন্ধন ডায়াগনস্টিক সেন্টার ও নিউ পপুলার ডায়াগনোস্টনিক সেন্টার কে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সিলগালা করেছে ভ্রাম্যমান অভিযানে দায়িত্ব পালনকারী ম্যাজিষ্ট্রেটগণ। এসময় উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ফরাজী মোহাম্মদ মাহবুবুল আলম, আবাসিক মেডিকেল অফিসার ডা. দিবাকর ভাট সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। তারাকান্দা থানার এস.আই হাদিস উদ্দিন ও সঙ্গীয়ফোর্স নিয়ে অভিযানে সহায়তা করেন। অভিযানে ৫টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার কে সিলগালা করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি।

ইউএনও মিজাবে রহমত  বলেন, অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয় কঠোর অবস্থানে আছেন। এই বিষয়ে  নির্দেশনা এসেছে গত তিন মাস আগে যেভাবে অভিযান পরিচালনা হয়েছিলো এখন একইভাবে হবে। আগে আমরা ৭২ ঘণ্টার সময় দিয়ে অভিযান চালিয়েছিলাম। এবার এই অভিযান হবে ৯৬ ঘণ্টার। অর্থাৎ সোমবার থেকে এই সপ্তাহের পুরোটাই চলবে। এরপর অভিযানের সামারি নিয়ে শনিবার বা রবিবার বসবে স্বাস্থ্য মন্ত্রণালয়। সিদ্বান্ত মেতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।