তারাকান্দার রামপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বুলে ডাঃ এর পক্ষে একাট্টা  ভোটাররা

আরিফ রববানী,ময়মনসিংহ:: আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন।  চতুর্থ ধাপের এই নির্বাচনে ময়মনসিংহ জেলার জেলার তারাকান্দা  উপজেলার রামপুর  ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী আজিজুর রহমান (বুলে ডাঃ)। যিনি রামপুর  ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। তিনি স্থানীয় পল্লী চিকিৎসক এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ কারী শহীদ পরিবারের সন্তান।

আসন্ন নির্বাচনে রামপুর ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে  ও ভিন্নদল থেকে মনোনয়ন নিয়ে অনেকেই চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।  তবে যারা প্রার্থী হয়েছেন তাদের সকলের চেয়ে সব যোগ্যতায় এগিয়ে আছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী  আজিজুর রহমান (বুলে ডাঃ)

আগামী ২৬ ডিসেম্বর রামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে জম জমাট হয়ে উঠেছে চায়ের দোকান, হাট-বাজার থেকে শুরু করে সর্বত্র। তীব্র ঠান্ডা আর শীতকে উপেক্ষা করে অলিতে গলিতে চলছে প্রচার-প্রচারণা, চলছে উঠান বৈঠক। গভীর রাত পর্যন্ত ভোটারদের দাড়স্থ হচ্ছেন স্ব-স্ব মার্কার প্রার্থীরা।

এদিক থেকে এগিয়ে আছেন নৌকা মার্কার প্রার্থী বুলে ডাঃ। রাত-দিন দলীয় নেতা-কর্মীদের নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন তারা। জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলালীগ, সহ সহযোগী সংগঠনের সকল নেতা কর্মীরা মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, নৌকার প্রার্থীরা মাঠ পর্যায়ে উঠান বৈঠক, লিফলেট, মাইকিং, মিছিল করতে যতটা দেখেছেন,  ততটা বিদ্রোহী প্রার্থীদের ক্ষেত্রে করেনি। নৌকা মার্কার পক্ষে গণজোয়ার উঠেছে। শিক্ষিত ও তরুণ সমাজ সকলেই বলছেন  বুলে ডাঃ এবার নির্বাচনে বিজয়ী হবেন। কারন হিসেবে অনেকেই বলছেন, ইতোপূর্বে যারা চেয়ারম্যান ছিলেন এবং অন্যান্য যারা প্রার্থী হয়েছেন তারা শিক্ষা-দীক্ষায়, মন-মানসিকতায় এতটা উন্নত নয়। সৎ-ভদ্র সাদা মনের মানুষ হিসেবে বুলে ডাঃ সবার কাছে গ্রহণযোগ্য।

ইউনিয়ন কৃষকলীগের সভাপতি  বলেন, নৌকার  প্রতিটি উঠান বৈঠক, সভায় যে রকমভাবে মানুষের ঢল দেখা যায় তাতে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে আমার বিশ্বাস। সবাই অত্যন্ত স্বতস্ফূর্তভাবে মিটিং মিছিলে অংশ নিচ্ছেন এবং নৌকায় ভোট চাচ্ছেন।

ইউনিয়ন ছাত্রলীগের এক নেতা বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, বর্তমান সরকার নৌকা মার্কার সরকার। নৌকা মানেই উন্নয়ন।  এই নৌকা মার্কায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু নির্বাচন করেছেন এই মার্কাতেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নির্বাচিত হয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। তিনি যেভাবে গত এক দশকে দেশকে অনন্য উচ্চমাত্রায় এগিয়ে নিয়েছেন, বিশ্বের বুকে বাংলাদেশকে রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন তা অন্যকোন সরকার পারেনি। কাজেই কেন্দ্রীয় সরকার হিসেবে আওয়ামীলীগ যেমন দেশের উন্নয়ন করছেন তেমনি স্থানীয় সরকারেও যদি আমরা ক্ষমতাসীন সরকার দলীয় নৌকা মার্কার প্রার্থী বুলে ডাঃ কে রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করতে পারি তাহলে এই উন্নয়ন অগ্রযাত্রা আরও ত্বরান্বিত হবে। আর এর সুফল ইউনিয়নের সকলেই পাবেন।

চারিয়া বাজারে অনুষ্ঠিত  জনসভায় উপস্থিত হয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এর ব্যক্তিগত সহকারী হাবিবুর রহমান  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে উন্নয়নের সে ধারাবাহিকতা অব্যাহত রাখতে রামপুর ইউপি নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী আজিজুর রহমান বুলে ডাঃ -কে আপনাদের মুল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করুন। সবাই ভেদাভেদ ভুলে এক হয়ে নৌকার পক্ষে কাজ করুন। নৌকা জিতলে জিতে যাবে রামপুর ইউনিয়নবাসী।

বিদ্রোহী প্রার্থীদের সম্পর্কে সাধারন ভোটাররা বলেন, আমরা আমাদের এলাকার উন্নয়ন চাই,আওয়ামী লীগ সরকার ক্ষমতায়,তাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দ্বারাই  উন্নয়ন সম্ভব,তাই যিনি দলের মনোনয়ন পেয়েছেন আমরা তাকেই ভোট দিবো। যারা প্রকৃত আওয়ামীলীগের রাজনীতিতে আছেন তারা জননেত্রী শেখ হাসিনার মনোনীত  নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে মাঠ পর্যায়ে কাজ করছেন।

রামপুর  ইউনিয়নের নৌকার প্রার্থী আজিজুর রহমান বুলে ডাঃ  বলেন, আমার দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে যেভাবে ভোটের জাগরণ উঠেছে, আগামী ২৬ তারিখে অবাধ ও সুস্ঠুভাবে ভোট সম্পন্ন হলে আমি সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হওয়ার আশাবাদী। আমি নির্বাচিত হলে অত্র রামপুর ইউনিয়নকে একটি মডেল ও আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে কাজ করবো। মানুষ যাতে ইউনিয়ন পরিষদের এসে কোন ভোগান্তির শিকার না হয় সে ব্যাপারে সর্বোচ্চ গুরত্ব দিয়ে কাজ করা হবে। পাশাপাশি ইউনিয়নে রাস্তাঘাট সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকার বিজয় ঠেকানোর কৌশল হিসাবে  আমার এক প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী মোঃ এমরান হোসেন আকন্দ মিথ্যাচার করছেন। তিনি বলেন- আমার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী মোঃ এমরান হোসেন আকন্দ একসময় জাতীয় পার্টি করতেন,পরে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি করতো,এর পর ক্ষমতায় ক্ষমতায় আসলে তিনি আওয়ামীলীগে আসেন।তিনি একজন সুবিধা বাধী লোক,যখন যে দল ক্ষমতায় আসে তিনি সে দলের হয়ে কাজ করেন। তিনি ষড়যন্ত্র করে আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। তবে যতই ষড়যন্ত্র হউক ভোটাররা কোন ষড়যন্ত্রের কাছে হার না মেনে নৌকায় ভোট দিবেন ইনশাআল্লাহ।