ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে ত্রিশালের ফুটওভার ব্রিজ, পথচারীদের মনে আতংক

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: ময়মনসিংহের ত্রিশাল বাসস্ট্যান্ড মোড়ে লোহার ফুট ওভার ব্রীজটি ঝুঁকিপুর্ণ হয়ে উঠছে। ২০১৫ সালে ৯০ লাখ টাকা ব্যায়ে নির্মান করা হয় এই ফুটওভার ব্রিজটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন পথচারীরা এ ফুট ওভারব্রীজটি ব্যবহার না করায় সিঁড়ি গুলো মরিচায় ক্ষয়ে পাতলা হয়ে গেছে এছাড়াও তিনটি পাটাতনের জয়েন্ট খুলে নরবড়ে হয়ে গেছে।

ঢাকা- ময়মনসিংহ ফোরলেন মহাসড়কের ত্রিশাল বাসস্ট্যান্ড মোড়ে সম্প্রতি রোড ডিভাইডার নির্মান করায় পথচারীদের ফুটওভার ব্রীজের ব্যবহার বেড়ে গেছে। আবার অনেকেই ফুটওভার ব্রীজটি ঝুঁকিপুর্ণ হওয়ায় ঝুঁকি নিয়ে চলন্ত গাড়ীর গতিরোধ করে ডিভাইডারের উপর দিয়েই চলাচল করছে।

মহাসড়কের দুই পারে রয়েছে স্কুল,কলেজ,মাদ্রাসা,বিশ্ববিদ্যালয়,সরকারি – বেসরকারি অফিস,ব্যাংক,মসজিদ,বাজার। তাই এ ব্রীজটি অতি গুরুত্বপুর্ণ। প্রতিদিন অসংখ্য শিক্ষার্থী ঝুঁকি নিয়েই ব্যবহার করছে এ ফুটওভারব্রীজ। তাই পথচারীরা এ ফুটওভারব্রীজের মেরামতের জোড় দাবি জানান কতৃপক্ষের নিকট।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী ওয়াহেদুজ্জামান এর সাথে যোগাযোগ করা হলে উনি ত্রিশাল প্রতিদিনকে জানান, বিষয়টি আমার জানা নাই তবে ব্রীজটি পর্যবেক্ষন করে এর মেরামতের দ্রুত ব্যাবস্থা নেয়া হবে।