জাককাইনবিতে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ১৯ নভেম্বর ২০১৯ তারিখ মঙ্গলবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পর্যায়ক্রমে আগামী ২ দিনে অবশিষ্ট ২টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সি-ইউনিটে ৪টি বিভাগ: হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ এবং ব্যবস্থাপনা বিভাগ রয়েছে। ‘সি’ ইউনিটে ২০০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে ৫,২০৩টি। সকাল ১১টা থেকে বেলা ১২টা ৩০ মিনিট পর্যন্ত এক শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৯৪৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার ছিল শতকরা প্রায় ৭৬ ভাগ।

পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে ভিজিলেন্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডীনের প্রতিনিধি প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুশাররাত শবনম, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম।

ডি-ইউনিটে ২০ নভেম্বর এবং ই-ইউনিটে ২১ নভেম্বর ২০১৯ তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫টি ইউনিটের ২৩টি বিভাগে মোট আসন সংখ্যা ১,০৬০। উল্লিখিত আসনের বিপরীতে এ ইউনিটেÑ ৭,০০১; বি ইউনিটে- ৮,৯০৭; গ ইউনিটে- ৫,২০৩; ডি ইউনিটে- ১২,০৪০ এবং ই ইউনিটে- ১,৭৭৯টি আবেদনসহ সর্বমোট ৩৪,৯৩০টি আবেদন জমা হয়।