ছাত্রলীগের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র শক্ত হাতে দমন করা হবে

রাশেদুজ্জামান রনি, জাককানইবি প্রতিনিধি:: যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত হয়েছে৷ সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০.৩০ টায় জাতীয় পতাকা উত্তোলন এবং সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

জাতীয় পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু এবং সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিবের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয় যেখানে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।শোভাযাত্রা শেষে ছাত্রলীগের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে(চির উন্নত মম শির) পুস্পস্তবক অর্পন করে বীর শহীদ দের শ্রদ্ধা জানানো হয়।

বিকাল ৩ টার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে এক বিজয় র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে গাহি সাম্যের গান মুক্ত মঞ্চে এসে শেষ হয়।

পরে বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ময়মনসিংহ -৭ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী। বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান বীর প্রতীক, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড.সুব্রত কুমার দে, কলা অনুষদের ডীন প্রফেসর ড.মোঃসাহাবউদ্দিন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

আলোচনা সভায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে শহীদ বীর যোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরন করেন এবং শিক্ষার্থীদের একাডেমিক পড়াশুনার পাশাপাশি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, বঙ্গবন্ধুর ইতিহাস, আওয়ামীলীগের ইতিহাস জানানোর জন্যে শিক্ষকদের অনুরোধ জানান ।

সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব তার বক্তব্যে বলেন “কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে। ছাত্র-ছাত্রীদের ছাত্রলীগ করতে নিরুৎসাহিত করা হচ্ছে। ছাত্রলীগ করায় অনেক শিক্ষার্থীকে শিক্ষকদের রোষানলে পড়তে হচ্ছে। আজকের পর থেকে ছাত্রলীগের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমি জিহাদ ঘোষনা করলাম।ছাত্রলীগের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্রকারীদেরকে আজ থেকে শক্ত হাতে দমন করা হবে “