গৌরীপুরে লিটারে তেল কম দেওয়ায় ২ ফিলিং স্টেশনকে ২লক্ষ টাকা জরিমানা

আরিফ রববানী, ময়মনসিংহঃ ডিজেল,অকটেন,পেট্রোল কম দেওয়ায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৩টি ফিলিং ষ্টেশনে অভিযান চালিয়ে দুটি ফিলিং স্টেশনকে এক লাখ টাকা করে মোট ২লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে পরিমাপ যন্ত্র ঠিক না করা পর্যন্ত ফিলিং স্টেশন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ফিলিং স্টেশনটি হলো— গৌরিপুর উপজেলার তাসনিম ফিলিং স্টেশন ও সোয়াদ ফিলিং স্টেশন। এসময় ওজনে পরিমানে কম ডিজেল,পেট্রোল,অকটেন বিক্রয়ের অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮” অনুসারে যথাক্রমে ১,০০,০০০/- করে সর্বমোট ২,০০,০০০/- জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বাধীন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এরশাদুল আহমেদ উজ্জ্বল।

বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার ৩ টি ফিলিং স্টেশনে বিএসটিআইয়ের প্রসিকিউটর সহ এই অভিযান পরিচালনা করেন তিনি। সেই সঙ্গে পাম্প দুটি সাময়িক বন্ধ রাখাসহ সমস্যা ঠিক করে বিএসটিআইয়ের সনদ ও অনুমোদন সাপেক্ষে পুনরায় চালুর নির্দেশনা প্রদান করেন।

ম্যাজিস্ট্রেট এরশাদুল আহমেদ উজ্জ্বল বলেন, জেলা প্রশাসক এনামুল হক এর নির্দেশনা অনুযায়ী পেট্রোল পাম্পগুলোতে পরিমাপে কম দিয়ে ভোক্তাদের ঠকানো হচ্ছে মর্মে কয়েকটি পেট্রোল পাম্পে অভিযান পরিচালনা করেন। এর মধ্যে গৌরীপুর উপজেলায় তাসনিম ফিলিং স্টেশন ও সোয়াদ ফিলিং স্টেশনকে লিটারে তেল কম দেওয়ার বিষয়টি হাতে নাতে ধরা পড়ে।

ভোক্তাদের ঠকানোর দায়ে ওই দুই ফিলিং ফিলিং স্টেশন মালিককে এক লাখ টাকা জরিমানা করে ২লক্ষ টাকা জরিমানা করা হয়েছে একই ফিলিং স্টেশন দুটিকে সিলগালা করা হয়েছে ও মাপা যন্ত্রসহ অন্যান্য সমস্যা ঠিক করে বিএসটিআইয়ের সনদ ও অনুমোদন সাপেক্ষে পুনরায় চালুর নির্দেশনা প্রদান করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে তিনি অভিযানকে সফল করতে সর্বস্তরের জনতার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।