উৎত্তাল ভালুকা আ.লীগ বিএনপি-সংঘর্ষে আহত ৩০

ত্রিশাল প্রতিদিন ডেস্ক : ভালুকায় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে সাংবাদিক নেতা ও পুলিশসহ উভয় পক্ষের অন্তত ত্রিশ জন আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড টিয়ার শেল ও ৩২ রাউন্ড রাবার বুলেট গুলি ছুড়েছে। এসময় ৫ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় ভালুকার পৌর এলাকার বাসস্ট্যান্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের তথ্য নিশ্চিত করে ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, ময়মনসিংহ-১১ ভালুকা আসনের বিএনপি মনোনিত ঐক্যফ্রন্ট প্রার্থী ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু স্থানীয় পাইলট স্কুল মোড় থেকে একটি মিছিল বের করলে সহিংসতা এড়াতে দায়িত্বরত পুলিশ তাতে বাধা দেয়। পুলিশের বাধা অতিক্রম করে উত্তেজিত বিএনপি নেতা কর্মীরা মিছিল নিয়ে বাসট্যান্ড এলাকায় এসে আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে। এক পর্যায়ে বিএনপির উত্তেজিত নেতাকর্মীরা ভালুকা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আওয়ামী লীগ নেতাকর্মীদের পার্কিং করা মোটরসাইকেল ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড টিয়ারশেল ও ৩২ রাউন্ড রাবার বুলেটের গুলি ছোঁড়ে।

তিনি আরও জানান, এসময় ভালুকা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মোহনা টিভির ভালুকা প্রতিনিধি এস.এম. শাহজাহান সেলিম, ভালুকা প্রেসক্লাবের সভাপতি ইত্তেফাক প্রতিনিধি কামরুজ্জামান মানিক ও ভালুকা মডেল থানার চার পুলিশসহ উভয় পক্ষের প্রায় ত্রিশ নেতাকর্মী আহত হয়েছে। আহতরা স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে তিনি জানান। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।