ফুলবাড়িয়া ভুমি অফিসের নাজির অসীন কুমারের ঘুৃষ বানিজ্যে অতিষ্ঠ উপজেলাবাসী

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহেরর ফুলবাড়িয়া উপজেলা ভুমি অফিসের নাজির অসীন কুমার রায়ের ঘুৃষ বানিজ্যে অতিষ্ঠ উপজেলাবাসী।অসীন কুমার রায় ফুলবাড়িয়া উপজেলা ভুমি অফিসে তাবু গেরে বসেছেন বলে মনে করেন উপজেলার সাধারণ মানুষ।কেননা তার ঘুষ দুর্নীতি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভুমি কর্মকর্তার নিকট একাধিকবার অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি ভুক্তভোগী জনগন।বরং বহাল তবিয়তে ঘুষ বানিজ্য চালিয়ে যাচ্ছেন তিনি।এতে চরম হতাশার মধ্যে রয়েছে উপজেলাবাসী।তার মন মত ঘুৃষ নাদিলে মিলেনা জমির নামজারি সহ অন্যকোন ভুমি সেবা।তিনি একই কর্মস্হল, ফুলবাড়িয়া উপজেলা ভুমি অফিসে প্রায় ১৫ বছরের অধিক সময় কর্মরত থাকায় তার কথায়/ ইশারায় সকল কার্য সম্পন্ন হয়।আর তাই তাকে ঘুৃষ নাদিলে কোন কাজই সম্পন্ন হয়না।

তাকে ঘুষ দিতে নাপারায় ভুমি সেবা থেকে বঞ্চিত হয়ে নিরবে চোখের পানি জড়িয়েছেন এমন লোকের সংখ্যাও নেহাত কম নয়। শুধু ভুক্তভোগী সাধারণ মানুষই নন তার বেপরোয়া ঘুষ বানিজ্য এবং ভুমিদস্যুদের সাথে হাত মিলিয়ে জালিয়াতির মাধ্যমে সাধারণ মানুষকে হয়রানী করার কারণে উপজেলা (ভুমি)সার্ভেয়ারগন প্রতিবাদও জানান।

কিছুদিন পূর্বে ভুক্তভোগী সাধারণ মানুষ তার সীমাহীন ঘুৃষ বানিজ্য বন্ধ এবং তাকে অন্যত্র বদলীর দাবি করে উপজেলা পরিষদের সামনে একটি মানববন্দনের আয়োজন করেন। আর এতে একাত্মতা প্রকাশ করেন উপজেলা সার্ভেয়ার সমিতি।কিন্তু উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ভুমি কর্মকর্তা এবং উপজেলা চেয়ারম্যান ভুক্তভোগী  সাধারণ মানুষ ও সার্ভেয়ারদেরকে মানববন্দন থেকে বিরত থাকার নির্দেশনা প্রদান করেন এবং নাজির অসীন কুমার রায়কে দ্রুততম সময়ের মধ্যে অন্যত্র বদলী করার আশ্বাস দেন।

তবে তা আশ্বাসের মধ্যেই সীমাবদ্ধ থাকে আর নাজির অসীন কুমার রায় তার ঘুৃষ বানিজ্য চালিয়ে যাওয়ায় চরম ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন সার্ভেয়ার সমিতির একাধিক নেতাসহ সাধারণ মানুষ।

সার্ভেয়ার সমিতির নেতা থেকে শুরু করে সাধারণ মানুষ ও জানতে চান – ঘুষখোর দুর্নীতিবাজ নাজির অসীন কুমারকে কেন বদলী করা হচ্ছেনা? অথবা তার ঘুৃষ বানিজ্য বন্ধে কতৃপক্ষ কেন ব্যবস্হা নিচ্ছেন না?

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কাছে জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানান- অভিযোগ  পেলে তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্হা গ্রহণ করা হবে।