তারাকান্দায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইউএনও’র শ্রদ্ধা

ষ্টাফ রিপোর্টারঃ স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ শ্লোগানকে বুকে ধারণ করে তারাকান্দায় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে শুক্রবার ময়মনসিংহের তারাকান্দা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্নকর্তা কর্মচারীরা। পরে আলোচনা সভা, কেক কাটার আয়োজন করা হয়। উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ফজলুল হক।

এসময় সভাপতির স্বাগত বক্তব্যে ইউএনও মিজাবে রহমত স্মার্ট বাংলাদেশ গড়েই জাতির পিতার রক্তের ঋণ পরিশোধের অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশে ফিরেই বঙ্গবন্ধু বলেছিলেন, আমি বলেছিলাম এদেশ স্বাধীন করে ছাড়বো, আজ দেশ স্বাধীন। তিনি বলেছিলেন, রক্ত দিয়ে হলেও এ রক্তের ঋণ আমি শোধ করে যাবো। লাখো শহীদ রক্ত দিয়ে এদেশ স্বাধীন করেছে, একজন বাঙালি বেঁচে থাকতেও এদেশের স্বাধীনতা নষ্ট হতে দেব না। বাংলাদেশ পৃথিবীর ইতিহাসে স্বাধীন বাংলাদেশ হিসেবে বেঁচে থাকবে, বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবা না। তিনি তার রক্ত দিয়ে ঋণ শোধ করে গেছেন, এখন আমাদের পালা, আমাদের কর্তব্য তার রক্তের ঋণ শোধ করা। যেদিন গৃহহীন গৃহ পাবে, দেশের মানুষকে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেওয়া গেলে সেটাই হবে রক্তের ঋণ শোধ করা।

এসময় উপজেলা আ.লীগের সভাপতি প্রদীপ চক্রবর্ত্তী রনু ঠাকুর. সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকনী সহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারীগণ ও দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।