ডেঙ্গু প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান তারাকান্দা ইউএনও’র

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিসহ পরিচ্ছন্নতা অভিযানে স্ব স্ব অবস্থান থেকে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন তারাকান্দা  উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত।

বুধবার দুপুরে  উপজেলার তারাকান্দা বাস টার্মিনালসহ কয়েকটি পৃথক পৃথক স্থানে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার  মিজাবে রহমত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত  এসময় বলেন, এডিস মশা নিধনে ও ডেঙ্গু প্রতিরোধে প্রথমেই প্রয়োজন জনসচেতনতা। প্রত্যেককে নিজ বাড়ী, অফিস বা অন্যান্য কর্মস্থল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবং এডিস মশার সম্ভাব্য উৎপত্তিস্থল বিনষ্ট করতে তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

একই দিনে উপজেলা নির্বাহী অফিসার উপজেলার বিভিন্ন হাট-বাজারে ও স্কুল প্রতিষ্ঠানে গিয়ে ডেঙ্গু প্রতিরোধে প্রতিষ্ঠান এবং হাট বাজার পরিষ্কার  -পরিছন্নতার ব্যাপারে  জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।  এসময় ইউএনও মিজাবে রহমত  বল‌েন, ড‌েঙ্গু প্রতিরা‌েধ‌ে শিক্ষার্থীদ‌ের অগ্রণী ভূমিকা পালন করত‌ে হব‌ে। নিজ‌েদ‌ের শিক্ষা প্রতিষ্ঠান য‌েমন পরিষ্কার  পরিছন্ন রাখত‌ে হব‌ে, ত‌েমনি নিজ‌েদ‌ের বাড়ির আশপাশ  পরিষ্কার পরিচ্ছন্ন করতে হব‌ে এবং অন্যদ‌েরক‌েও উৎসাহিত করত‌ে হব‌ে।

এসময় উপজ‌েলা স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত  ছিলেন।