নিরাপত্তা চেয়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের জিডি

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: নিরাপত্তা চেয়ে ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত সাংবাদিকরা। রবিবার বিকাল ৩টায় ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি ও নিরাপত্তা চেয়ে দুটি আবেদন করেন তারা।

শনিবার রাত ১২টা ৩০ মিনিটে দৈনিক দেশ রূপান্তর-এর ক্যাম্পাস প্রতিনিধি নিহার সরকার অংকুরকে একই বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ভর্তি জালিয়াতির অভিযোগে অভিযুক্ত শফিক খান মুঠোফোনে হুমকি দেন। এসময় সাংবাদিকতা কাকে বলে দেখিয়ে দেবারও হুমকি দেন ঐ সাংবাদিককে।

সংবাদকর্মীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা ভর্তি পরীক্ষা স্বচ্ছভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছে আর তাদের যে বা যারা হুমকি দেয় তাদের প্রশ্নে কোন ছাড় দেয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.উজ্জ্বল কুমার প্রধান ত্রিশাল প্রতিদিনকে জানান, সম্প্রতি প্রক্সি দিতে আসা আটক শিক্ষার্থীর বক্তব্য ও সাংবাদিককে হুমকি দেয়ার বিষয়টি গুরুত্বসহ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেহেতু অভিযুক্ত ব্যক্তি সিএসই বিভাগের শিক্ষার্থী সেই হিসেবে আজ সেই বিভাগে একটি তদন্ত কমিটি করা হয়েছে।