কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের সহযোগিতায় স্বেচ্ছাসেবী শিক্ষার্থী

মেহেদি জামান লিজন:: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। ভর্তি পরীক্ষায় দায়িত্বরত স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা ভর্তিচ্ছুদের সহযোগিতা করে পাচ্ছেন প্রশংসা।

পরীক্ষা শুরু হয়েছে ১ মিনিট হয়েছে, ঘড়ির কাটায় তখন সকাল ১০টা ১ মিনিট। যানজটে আটকে দেরি করে আসা পরীক্ষার্থীদের দ্রুত বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেইট থেকে স্বেচ্ছাসেবীরা মোটরসাইকেলে পরীক্ষার্থী বহন করে বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন। পরীক্ষা শুরুর ১০মিনিট পর পর্যন্ত চলে তাদের মোটরসাইকেলে পরীক্ষার্থীবহন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আসা হতাশাগ্রস্ত শিক্ষার্থীদের পাশে ভর্তি পরীক্ষায় নিয়োজিত স্বেচ্ছাসেবীদের মানবতাধর্মী কাজটি সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। এমন কাজের জন্যে অভিভাবক ও শিক্ষার্থী সবাই তাদের প্রশংসায় পঞ্চমুখ।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্যে বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন শিক্ষার্থীকে স্বেচ্ছাসেবক হিসেবে রাখা হয়েছে। মোটরসাইকেলে পৌঁছে দেয়া ছাড়াও পরীক্ষার সময়ে ক্যাম্পাসের পরিবেশ সুন্দর রাখতে এবং ভর্তিচ্ছুদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেছেন এ স্বেচ্ছাসেবীরা। ভর্তি পরীক্ষা দিতে আসা অনেক শিক্ষার্থীদের পরিবহন ভাড়া দিতেও দেখা গেছে স্বেচ্ছাসেবীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, স্বেচ্ছাসেবীদের কার্যক্রমে আমরা সন্তুষ্ট ও আনন্দিত। তারা নিজস্ব মোটরসাইকেলে করে পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দিয়েছে এবং আন্তরিকভাবে ভর্তিচ্ছুদের পাশে থেকে সার্বিক সহযোগিতা করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জেলার ছাত্র সংগঠনগুলো ভর্তি তথ্য কেন্দ্র খুলে ভর্তিচ্ছুদের বিভিন্নভাবে সহায়তা করেছেন।