দলমত নির্বিশেষে সকলকে সমানতালে সেবা দিবো- কদ্দুস মন্ডল

আরিফ রববানী, ময়মনসিংহঃদ্বিতীয়বারের চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়ন আওয়ামিলীগের সাবেক সাধারণ সম্পাদক,বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী আব্দুল কদ্দুস মন্ডল। আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে জনগনের দাবীর প্রেক্ষিতে উপজেলার মঠবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে অংশ নিয়ে দ্বিতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচিত হওয়ার পর সোমবার সকালে মঠবাড়ী ইউনিয়নের পোড়াবাড়ি বাজারস্থ বাসভবনে এই প্রতিনিধির সাথে এক সাক্ষাৎকারের মাধ্যমে তাকে নির্বাচিত করার জন্য এলাকার জনগণকে ধন্যবাদ জানান তিনি। একই সঙ্গে অবাধ,নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন উপহার দিয়ে জনগণের আশার প্রতিফলন ঘটানোতে ভূমিকা রাখায় স্থানীয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি জানান, নির্বাচনী ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন সেসব পর্যায়ক্রমে বাস্তবায়ন করবেন। এলাকার রাস্তা-ঘাট উন্নয়ন,জলবদ্ধতা মুক্ত করার বিষয়টি অগ্রাধিকারে থাকবে। তিনি আরো বলেন, বিশেষ করে আমার প্রধান কাজ হবে মঠবাড়ী বাসীকে উন্নত ও জলাবদ্ধতামুক্ত একটি সুন্দর এলাকা উপহার দেয়া।নিজের নির্বাচনী এলাকাকে মাদক-সন্ত্রাসমুক্ত করার দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি। এছাড়া চেষ্টা চালাবেন ইউনিয়নের স্বাস্থ্যসেবা উন্নত করতে  কমিউনিটি সেন্টার গুলো নিয়মিতভাবে চালুর করার।জনগণের যোগাযোগ্য ব্যবস্থাকে সহজ করতে পরিকল্পনা আগে থেকেই করে রেখেছেন তিনি।

তিনি বলেন, মঠবাড়ী ইউনিয়নবাসীর জন্য  পর্যায়ক্রমে অনুন্নত সকল রাস্তাঘাট সংস্কার করা হবে। এলাকার প্রতিটি মসজিদ ও মন্দিরের সংস্কার একই সঙ্গে ইমাম মুয়াজ্জিন ও পুরোহিতদের বিশেষ ভাতা প্রদানের ব্যবস্থা করব।বেকার যুব সমাজের জন্য সরকারি-বেসরকারি চাকরি ও সমবায়ের মাধ্যমেও কর্মসংস্থানের ব্যবস্থা করতে পদক্ষেপ নেবেন বলে জানান তিনি।

আব্দুল কদ্দুস মন্ডল  বলেন, ‘আমি জনগণের  মনোনীত স্বতন্ত্র  প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছি, এলাকার দলমত নির্বিশেষে সবাই আমাকে ভোট দিয়েছে। তাই আমি কোনো বিশেষ দলের হয়ে নয়, জনগণের সেবক হয়ে কাজ করতে চাই। এর প্রমাণ আমার এলাকার জনগণ পাবে। ’

ইউনিয়ন আওয়ামিলীগের এক সময়ের প্রভাবশালী এ নেতা বলেন, আমাকে মনোনয়ন থেকে বঞ্চিত করার পাশাপাশি নির্বাচন থেকে সরে দাড়ানো জন্য অনেক চেষ্টা করা হয়েছে। আমার কর্মীদের উপর অত্যাচার-নির্যাতন করা হয়েছে।  নির্বাচনের শুরু থেকে শেষ দিন পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন স্থানে একটি বিশেষ গোষ্ঠী ব্যাপক সহিংসতার সৃষ্টি করেছে। কিন্তু তার মধ্যেও সাধারণ মানুষ ব্যাপকহারে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে প্রমাণ করেছেন তারা আমাকে ভালোবাসেন। প্রমাণ হয়েছে কোনো অপশক্তি মঠবাড়ী ইউনিয়নের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। এজন্য আমি  জনগণ, সরকার সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অভিনন্দন জানাচ্ছি।

তিনি অভিযোগ করেন, রোববারের নির্বাচনে যাতে কেন্দ্রে না আসে সেজন্য আমার এলাকার ভোটারদের হুমকি-ধমকি দেওয়া হয়েছে। ভয়ে অনেকেই ভোট কেন্দ্রে যেতে পারেনি।

গত ২০১৬ সালের ইউপি  নির্বাচনে  আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আব্দুল কদ্দুস মন্ডল।  এরপর ২০২১ সালের ২৮নভেম্বর তৃতীয় ধাপের ইউপি  নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন তিনি।