ত্রিশালে প্রবাস ফেরত নারীকে কু-প্রস্তাবও শিলতাহানীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ ময়মন‌সিং‌হের ত্রিশাল উপজেলার ধানীখোলা ইউনিয়নের চরকুমারীয়া অঞ্চলের প্রবাস ফেরত এক নারীকে  মোবাইলে কু-প্রস্তাব দেয়ার পর রাজি না হওয়ায় প্রকাশ্যে নির্যাতন ও শিলতাহানীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই নারী বাদী হ‌য়ে ত্রিশাল থানা ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেছেন।

 অভিযোগ ও তার বক্তব্য সূত্রে জানাযায় – প্রবাস ফেরত ঐ নরী তিন সন্তানের মা। তার স্বামীর সাথে বিচ্ছেদের পর নিজে স্বাবলম্বী হবার আশায় সৌদি আরবে চলে যান। তিন বছর প্রবাস জীবন কাটিয়ে সন্তান ও বাবা মাকে সেবা করার লক্ষ্যে আর বিদেশ না গিয়ে পৈতৃক ভিটায় বসবাস শুরু করে। এবং দারিদ্রতার বেড়াজালে বন্দী  না থেকে নিজ বাড়িতেই দর্জির কাজ করছিলেন। এভাবে তার সংসার চালাতে শুরু করে। আর এভাবেই একে একে সন্তানদের বিয়ে দিয়ে নাতি দেখার সুভাগ্য হয়েছে । কালে কালে বয়স এখন ৪০ পা দিয়েছে। এই অবস্থায় একই উপজেলা বৈলর ইউনিয়নের কাজিরশিমলা দেওয়ানিয়া গ্রামের বাসিন্দা সুজন মিয়া (৩৬) নামের এক যুবক প্রবাস ফেরত নারীর  মোবাইল নাম্বার সংগ্রহ করে  কু-প্রস্তাব দিতে শুরু করেন।

দর্জির কাজ করায় তার কাপড় ক্রয় করতে বাহিরে আসতে হয়। ছেলেটি মোবাইলের প্রস্তাবে  সারা না পেলে উৎপেতে বসে থাকতো  মহিলাটি  কাপড় ক্রয় করতে বাহিরে গেলেই কু-প্রস্তাব হুমকি দমকি দিতেন। লোকলজ্জার ভয়ে মহিলাটি কাউকে কিছু না জানিয়ে হতাশায় জীবন অতিক্রম করছিলেন।

৩০মে  তার দর্জি কাজের প্রয়োজনে তার আপন বোনকে নিয়ে কাজিরশিমলা মোড়ে আসেন। ঐ সময় সুজন মহিলাটির বোনের সামনেই হাত ধরে টানতে  শুরু করে । মহিলাটি সুজনের ডাকে সারা না দেয়ায় সুজন তার উপর হাত তুলে । এলাকার লোকজন এসে ভিড় জমালে  সুজন পালিয়ে যায়।পরে ভোক্তভূগী নিজে বাদী হয়ে ত্রিশাল থানা অফিসার ইনচার্জ বরাবরে অভিযোগ দায়ের করেন এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত ভাবে অবগত করেন।

এবিষয়ে ত্রিশাল থানার ওসি মোহাম্মদ মাইন উ‌দ্দিন বলেন, প্রবাসী নারীর দায়ের করা অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা গ্রহ‌ণের প্রক্রিয়া  চল‌ছে।