ভালুকায় লক-ডাউনের প্রথম দিনে ৭০ জনকে জরিমানা

ভালুকায় লক-ডাউনের প্রথম দিনে ৭০ জনকে জরিমানা

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃভালুকায় কঠোর লকডাউন বাস্তবায়নের প্রথম দিনে তৎপর ছিলো উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ মাইন উদ্দিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় এবং লকডাউন দেখতে বাইরে অযথা ঘোরাফেরা করায় ৭০ জনকে ৬৭ হাজার ৯শ টাকা জরিমানা করেছে। এছাড়াও অভিযানে জেলা ম্যাজিস্ট্রেট মাইদুল ইসলাম, সেনাসদস্য ও মডেল থানা পুলিশ অংশ নেয়।

কঠোর লক-ডাউনের প্রথম দিনে স্থানীয় সড়ক গুলোতে রিক্সা ছাড়া তেমন কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। বন্ধ রয়েছে সরকারি অফিস, মার্কেট, শপিং মলসহ সব ধরনের প্রতিষ্ঠান। তবে ঔষুধের ফার্মেসি ও নিত্যপণ্যের কাঁচামালের দোকান যথারীতি খোলা রয়েছে সরকারি নির্দেশ মেনেই। সকাল থেকে শিল্পকারখানার শ্রমিক বাদে লোকজনের চলাচল ছিল একেবারেই সীমিত। বলতে গেলে কঠোর লক-ডাউন বাস্তবায়ন প্রথম দিনে উপজেলা প্রশাসনের তৎপরতায় জনগন ঘরমুখোই ছিলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন জানান, কঠোর লক-ডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন মাঠে তৎপর রয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা সর্বদাই উপজেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। এছাড়া সবাইকে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য তিনি অনুরোধ করেন।