ভালুকায় দুইটি গ্রামের নিজস্ব অর্থায়নে কাঠের সেতু তৈরি

ভালুকায় নিজস্ব অর্থায়নে কাঠের তৈরি সেতু

 স্টাফ রিপোর্ট, ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের ভালুকায় একটি সেতুর অভাবে দুই গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগ লাগবে নিজস্ব অর্থায়নে নির্মিত কাঠের সেতু দিয়েই যাতায়াত করতে হয়।

সরজমিনে গিয়ে জানা যায়, (ঝালপাজা ও পাইলাব) হবিরবাড়ী ইউনিয়ন ও রাজৈ ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা হিসেবে দুই গ্রামের এলাকাবাসীদের নিজস্ব অর্থায়ন ও সেচ্ছাশ্রমের বিনিময়ে খিরু নদীর উপর নির্মিত কাঠের ব্রিজ দিয়ে পাড় হতে হয় প্রতিদিন কয়েক হাজার মানুষকে। কাঠের সেতু দিয়ে প্রতিদিনই ঝালপাজা উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী ও এলাকার লোকজনকে কষ্ট করে পারাপার হতে হচ্ছে। তাদের বর্ষাকালে নদীতে পানি বেশি থাকায় যাতায়াতের জন্য নৌকা ব্যবহার করা ছাড়া উপায় থাকেনা।

শীতকালে এলাকাবাসী মিলে নিজেদের অর্থে এই কাঠের সেতু তৈরি করে পারাপার হয়। শিল্পনগরী ভালুকার কোন জনপথ এমন অবহেলিত আছে বলে মনে করেন না এলাকার সাধারন মানুষ। এলাকাবাসীর দাবি এই দুইটি গ্রামের মানুষের জনদুর্ভোগ চিন্তা করে খিরু নদীর উপর একটি স্থায়ী ব্রিজ নির্মাণ হলে মানুষের যাতায়াত অনেক সুবিধা হবে। এ বিষয়ে ভালুকা উপজেলার জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।