ময়মনসিংহে শাওন হত্যার রহস্য উদঘাটনসহ গ্রেফতার-৩

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ নগরীর গন্দ্রপা এলাকার শাওন হত্যার রহস্য উদঘাটন সহ হত্যাকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ।

এস আই নিরুপম নাগের নেতৃত্বে অভিযান পরিচালনায় নগরীর গন্দ্রপা এলাকা থেকে হত্যা মামলায় জড়িত থাকার অপরাধে হত্যাকান্ডের মুলহোতাসহ ৩ আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, তোফাজ্জল হোসেন ওরফে শাহীন, মোঃ দিদার ও মোঃ অনিত হাসান ওরফে অমি। অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও পুর্ব শত্রুতাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ জানায় গ্রেফতারকৃতদের তথ্য মতে, হত্যায় ব্যবহৃত গাছের ডাল (লাঠি) উদ্ধার করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি ) দুপুরে জেলা পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয়-গোহাইলকান্দি তিনকোনা পুকুরপাড় এলাকার আবুল হোসেন এর পুত্র আসামী তোফাজ্জল হোসেন শাহীন (৩৫) এর সাথে টাকা পয়সার লেনদেন নিয়ে একই এলাকার শাওনের সাথে বিরোধ ছিল। উক্ত বিরোধের জের ধরে ০৯জানুয়ারী অনুমানিক রাত ১০.০০ টার সময় আসামী তোফাজ্জল হোসেন শাহীন সহ তাহার সাথে থাকা দিদার, অমি ও শাওন সহ অজ্ঞাতনামা আরো ৭/৮ জন মিলে কোতোয়ালী থানা এলাকার গন্দ্রপা বাংলাদেশ ব্যাংকের পিছনের বাগানে বসে আড্ডা দেওয়া ও লুডু খেলার সময় আসামী তোফাজ্জল হোসেন শাহীন তার পাওনা টাকা শাওনের কাছে চাইলে শাওন তাকে খারাপ কথা বলে। আসামী এই কথা সহ্য করতে না পেরে তার পাশে থাকা লাঠি দিয়ে প্রথমে শাওনের পায়ে আঘাত করে এবং পরে তার মাথায় আঘাত করে।

পরবর্তীতে শাওন মাটিতে লুটিয়ে পড়লে আসামীরা ভোর রাতে শাওনকে ফেলে রেখে চলে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন শাওনকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়া গেলে চিকিৎসারত অবস্থায় শাওন মারা যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে শাওনের সহোদর বড় ভাই মোঃ শাকিল(৩৫)কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করলে অভিযোগের ভিত্তিতে অত্র থানার এসআই(নিঃ) নিরুপম নাগ নেতৃত্তে সংগীয় অফিসার ও ফোর্স কোতোয়ালী থানাধীন গন্দ্রপা সাকিন হতে এজাহারভূক্ত আসামী ১। তোফাজ্জল হোসেন শাহীন (৩৫), ২. মোঃ দিদার (২৫), ৩। মোঃ অনিত হাসান অমি (২৪)দেরকে গ্রেফতার করেন এবং আসামী ১। তোফাজ্জল হোসেন শাহীন (৩৫), ২. মোঃ দিদার (২৫) হত্যাকান্ডের ঘটনা স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদান করেন।

উল্লেখ্য যে, বর্নিত ঘটনায় কোতোয়ালী মডেল থানার মামলা নং-২৭/২৭, তারিখ- ১১/০১/২০২৩ ইং, ধারা-১৪৩/৩৪২/৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়।

এছাড়াও পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর নির্দেশে আইন শৃংখলা নিয়ন্ত্রণ, মাদক, চুরি-ছিনতাই প্রতিরোধসহ অপরাধীদের আইনের আওতায় আনতে কোতোয়ালী পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে। গত ২৪ ঘন্টায় খুন মামলার এজাহারনামীয় ৩ আসামী সহ ১১ জনকে গ্রেফতার করেছে।