ত্রিশালে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি সহ আবুল কালাম আটক

আনোয়ার সাদত জাহাঙ্গীরঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নওপাড়া মোড় থেকে ০১ লাখ ২৫ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত (জনি বিড়ি) সহ স্থানীয় ডিলার আবুল কালাম মুন্সিকে আটক করেছে র‍্যাব-১৪।  আবুল কালাম মুন্সি ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল মজিদের ছেলে।

ত্রিশালের নওপাড়া মোড়ে একটি গোডাউনে অভিযান পরিচালনা করে র‍্যাব। অভিযানটিতে নেতৃত্ব দেন র‌্যাব-১৪ এর সিনিয়র এএসপি বেলায়েত হোসেন,ডিএডি জাহাঙ্গীর আলমসহ র‌্যাবের অন্যান্য সদস্যরা।

 এএসপি বেলায়েত হোসেন বলেন- মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ত্রিশাল উপজেলার নওপাড়া মোড়ে অভিযান চালিয়ে ০১ লাখ ২৫ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি সহ স্থানীয় ডিলার মোঃ আবুল কালাম মুন্সিকে আটক করা হয়। দীর্ঘদিন ধরে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ত্রিশাল উপজেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রি করে আসছিল একটি চক্র। আটকৃতের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ওই বাজারে বড় বড় দোকানে অভিযান চালায় র‍্যাব-১৪।

এ সময় র‌্যাব-১৪ দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। র‍্যাব সূত্রে জানা যায়,নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে।