শেষ নিঃশ্বাস ত্যাগ করল আবুল কালাম দাফনের দায়িত্বে মেয়র আনিছ

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃঃ  ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার সুতিয়া নদীর ব্রিজের উপর মৃত্যুবরণকারী ভিক্ষুক আবুল কালামের দাফনের যাবতীয় খরচের দায়িত্ব নিলেন ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

০৭ই জুন ভোরে আবুল কালামের মৃত্যুর সংবাদ পেয়ে মেয়র ও ০৬নং ওয়ার্ড কাউন্সিলর আলম খানসহ অন্যান্য কাউন্সিলরদের এই মৃত ব্যক্তির খোঁজ খবর নিতে বলেন। পরে মেয়র তাঁর নিজস্ব অর্থায়নে মরহুম ব্যক্তির দাফনের যাবতীয় খরচা বহন করে পৌর কবরাস্থানে দাফনের সিদ্ধান্ত গ্রহন করেন।

জানাযায়, এই মরহুম আবুল কালাম ত্রিশাল পৌরসভার ০৫নং ওয়ার্ডে ঋষিপাড়ায় সনাতন ধর্মে জন্ম । পরে পরিবারের সবকিছু ছেড়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। কর্মজীবনে ছিলেন, ত্রিশালের আলোচিত পাউয়ার টিলার মিস্ত্রী। কর্মজীবনে থাকাবস্থায় এক কঠিন অসুখে একটি পা কেটে ফেলতে হয় তার। অভাবের তাড়নায় অবশেষে ভিক্ষাবৃত্তির পেশা বেছে নিতে হয় তাকে। সুতিয়া নদীর ব্রীজের উপর গত দু’বছর যাবত ধরে ভিক্ষা করে দিনাতিপাত করছিলেন এই ব্যক্তি। অবশেষে সুতিয়া নদীর ব্রীজেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ বিষয়ে পৌরসভার মেয়রের সাথে কথা বললে তিনি জানান, এই আবুল কালাম সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করার পর আমার ব্যক্তিগত ও পৌরসভার পক্ষ থেকে তাঁর চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা ও ত্রাণ সামগ্রী দিয়েছি। আজ সে মৃত্যুবরণ করেছে তার দাফনসহ যাবতীয় খরচাদির ভার আমিই বহন করবো।