উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে পালিত হলো বঙ্গমাতার ৯১তম জন্মদিন

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃঃ  ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

রবিবার( ৮ই আগস্ট )সন্ধ্যায় প্রেসক্লাব কার্যালয়ে বঙ্গমাতা স্মর‌ণে আ‌লোচনা সভা ও দোয়া মহফিল অনু‌ষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ত্রিশাল উপ‌জেলা প্রেসক্লা‌বের সভাপ‌তি সা‌রোয়ার জাহান জু‌য়ে‌ল,সাধারণ সম্পাদক ফকরুদ্দীন আহ‌মেদ,বাগান ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার সাদত জাহাঙ্গীর,ত্রিশাল উপ‌জেলা প্রেসক্লা‌বের সহ- সভাপ‌তি আ‌রিফুর রহমান রাব্বানী,সাংগঠ‌নিক সম্পাদক আসাদুজ্জামান পাইলট,দপ্তর সম্প‌াদক আব্দুল মা‌লেক,সমাজ কল‌্যাণ সম্পাদক মো‌মিন তালুকদার,সাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম, ম‌নির হো‌সেন,জাহাঙ্গীর আলম তপু, ফা‌তেমা শবনম,আক‌লিমা আক্তার প্রমুখ।

আ‌লোচনা সভায় বক্তারা ব‌লেন,বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু।বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম।এক ভাই, দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট।১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নিষ্ঠুর,বর্বরোচিত হত্যার শিকার হয়ে তিনি শাহাদত বরণ করেন।সে সময় তার বয়স ছিল মাত্র ৪৫ বছর। এ বছর থেকেই বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’ পদক চালু করেছে সরকার।ওরে বঙ্গমাতার আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।