ত্রিশালের বিদেশ ফিরত আমিরুল বাঁচতে চায়

মোঃ কামাল হোসেনঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়নের আখরাইল গ্রামের মোঃ আমিরুল ইসলাম  ভ্যান-চালক আলী হোসেনের  ছেলে ।  দরিদ্র পরিবারের ০১ ছেলে ০৬ মেয়ের মধ্যে সবার বড়  সন্তান হিসেবে পিতার মাথা থেকে সংসারের বোঝা কমাতে জমি-জমা সর্বস্ব বিক্রি করে আমিরুল পাড়ি জমায় মালোশিয়ায়। ভাগ্য সহায় না হওয়ায় ০৪ বছর অতিবাহিত হতে না হতেই অসুস্থ হয়ে ওখানকার হাসপাতালে ভর্তি হলে দুটি কিডনি বিকল যা পরীক্ষা-নিরীক্ষায় নিশ্চিত করেন মালোশিয়ার চিকিৎসক।

দীর্ঘ ১০ মাসের ব্যয়বহুল ডায়ালাইসিসে বসতভিটার সর্বশেষ ৫ শতক জমি বিক্রি করেও কোন উপায় হলো না আমিরুলের। ভ্যানচালক আলী হোসেন চোখের সামনে সন্তানের এই অবস্থা মানতে পারছে না কিন্তু কি আর করা অর্থাভাবে দারিদ্র্যতায় সকল সম্ভাবনার দুয়ার আস্তে আস্তে বন্ধ হয়ে যাওয়া পিতা হিসেবে সন্তানকে বাঁচানোর ব্যর্থতার দায় বয়ে বেড়ানোর প্রস্তুতি নিতে হচ্ছে।

জানি না আরও কোন পিতার আমার মতো ধৈর্যশক্তি আছে কি না? রেমিট্যান্স যোদ্ধা আমিরুল বাঁচতে চায় বাবার সাথে সংসারের হাল ধরতে চায়। আমরা কি পারবো এই সহায় সম্বলহীন আমিরুলের পাশে দাঁড়াতে? আসুন একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়াই মানবতার সেবায়। মানবতার জয় হউক সব সময়।