গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১১ হাজারের বেশি,মৃত্যু ২২৫ জনের

 গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তে  মৃত্যু হয়েছে ২২৫ জনের। গত ২৪ ঘণ্টায় মোট ৩৯ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে নতুন করে করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৭৮ জন। করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে আগের দিনের তুলনায় ।

আজ  স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।  সব মিলিয়ে  করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জন। মোট মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৯৪ জনের। করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে  ৬০ জন , খুলনায় ৫৪ জনের, চট্টগ্রামে ৪০ জন। বাকিরা অন্যান্য বিভাগের। দেশে করোনার ডেলটা ধরনের দাপটে দৈনিক সংক্রমণ এবং করোনায় মৃত্যু কয়েক গুণ বেড়েছে।

এদিকে সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতায় বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে যেসব দেশে, সেই তালিকায় দ্বাদশ অবস্থানে চলে এসেছে বাংলাদেশ। একইসঙ্গে করোনায় মৃত্যুর দিক দিয়ে বাংলাদেশের অবস্থান নবম। গত এক সপ্তাহে বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যু বিবেচনায় নিয়ে এই তালিকা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তথ্য সূত্র-প্রথম আলো