ময়মনসিংহে আত্মসাতের টাকা ফেরত দিয়েছেন চেয়ারম্যান

ময়মনসিংহ সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু

 আসাদুল ইসলাম মিন্টু, ময়মনসিংহঃময়মনসিংহ সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজুর বিরুদ্ধে এলজিএসপির বরাদ্ধ সহ বিভিন্ন দুর্নীতির সংবাদ মুভি বাংলা টেলিভিশন সহ প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় প্রচারিত হয় এবং প্রথমে ৩ জন ইউপি সদস্য পরে ৬ জন ইউপি সদস্য প্রধানমন্ত্রী সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।

রাহস্য জনক কারণে বার বার তদন্ত করলেও কোন ফল পায়নি ইউপি সদস্যরা। পরে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) একটি ট্রিম তদন্ত শুরু করলে কাজ না করেই ৮৮ লাখ ৮৪ হাজার ৬৫০ টাকা বেশ কিছু চেকের মাধ্যমে উত্তলন করে আত্মসাৎ করেছে সতস্যতা মিললে ৫ কর্মদিবসের মধ্যে উত্তলন কৃত টাকা পরিশোধের নির্দেশ প্রদান করেন। পরে ইউপি সচিব সম্পূর্ণ টাকাই ফেরৎ দিছেন বলে নিশ্চিত করেন এ প্রতিবেদককে।

এ বিষয়ে ময়মনসিংহের ডিডিএলজি এ কে এম গালিভ খান বলেন, আমাদের লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) এনামুল হাবীব নিজেই এসেছিলেন। এ বিষয়টি নিয়ে হবে বা হতে যাচ্ছে আমি কিছুই বলতে পাচ্ছিনা। আপনি উনার সাথে যোগযোগ করুন।

এ বিষয়ে ইউপি সচিবকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমাদের কোন দোষ ছিলনা। ব্যাংকের কারনে এমটা হয়েছে। বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার সাজুর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।