করোনা সংক্রমণ ঠেকাতে মাস্কের বিকল্প নেই : মেয়র টিটু

মাসব্যাপী সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন-মসিক মেয়র টিটু

মোঃ মাসুদ রানা,বিশেষ প্রতিনিধিঃ সোমবার (৩১ মে )সকাল ১১ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্ধোগ্যে “সেভ দি চিল্ড্রেন” এর সহযোগিতায় নতুন বাজার এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মসজিদ, মার্কেট ও শপিংমল ভিত্তিক মাসব্যাপী সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণে ক্রেতা- বিক্রেতা উভয়ের প্রতি অনুরোধ জানান এবং পরে মাস্ক ও সাবান বিতরণ করেন।মেয়র আরো বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে আমরা শুরু থেকেই নানা কার্যক্রম হাতে নিয়েছি। তবে করোনাকে কার্যকরভাবে প্রতিরোধে সঠিকভাবে নিয়মিত মাস্ক পরিধানের কোন বিকল্প নেই। তাই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধির বিষয়ে আমাদের আরো সচেতন হতে হবে।

মেয়র করোনা সংক্রমণ প্রতিরোধে “সেভ দি চিল্ড্রেন”কে সিটি কর্পোরেশনের সাথে কাজ করার জন্য কে ধন্যবাদ জানান এবং স্বাস্থ্য সুরক্ষায় ভবিষ্যতে আরো কাজ করার আশাবাদ ব্যাক্ত করেন। মেয়র নিয়মিত সকলের মাস্ক পরিধান নিশ্চিতের জন্য সকল ওয়ার্ড কাউন্সিলরগণকে যার যার ওয়ার্ডে আরো কার্যকর ভূমিকা রাখার জন্য অনুরোধ জানান।

উদ্বোধনকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তাজুল ইসলাম, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকশানা শিরিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডা. রেদাউর রহমান খান, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুর হক, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিবসহ সিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং সেভ দি চিল্ড্রেন এর ম্যানেজার সিটি কর্পোরেশন- কোর্ডিনেশন সাপোর্ট ডা. শামসুন নাহার, সিনিয়র অফিসার ডকুমেন্টেশন জনাব মোঃ আতিকুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য এ কার্যক্রমের আওতায় আঞ্জুমান ঈদগাহ জামে মসজিদ, স্টেশন জামে মসজিদ, কাচারি নূর জামে মসজিদ, গাঙ্গিনাপাড় জামে মসজিদ, গাঙ্গিনাপাড় মার্কেট ,হকার্স মার্কেট ও বাসাবাড়ি মার্কেটি ১৪ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে নিয়মিত করোনা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।