হেলমেট না থাকায় মোটর সাইকেল চালককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মোঃজিয়াউল হক,  শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে হেলমেট না পড়ে মোটর সাইকেল চালনা করার অপরাধে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ২ মোটর সাইকেল চালককে দুটি মামলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭শত টাকা জরিমানা করা হয়। ১০জুলাই সোমবার বিকেলে শেরপুর-ঝিনাইগাতী সড়কের বগাডুবি ব্রিজ এলাকায় জরিমানা আদায়  করেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর।

ভ্রাম্যমান আদালত মাধ্যমে জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে  সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর শেরপুর-ঝিনাইগাতী সড়কের বগাডুবি ব্রিজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় হেলমেট না পড়ে মোটর সাইকেল চালনা করায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী দুটি মামলায় মেহেদী হাসান(২৫) ও আলম মিয়া(২৫)কে  ৭শত  টাকা জরিমানা করা হয়। এসময় আনসার সদস্যগণ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর উপস্থিত সকল জনসাধারণকে আইন মেনে মোটরসাইকেল চালানোর জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন  জনস্বার্থে  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে।