ত্রিশালে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রির দায়ে মামলা ও অর্থদন্ড

ত্রিশালে -নকল-ব্যান্ডরোলযুক্ত-বিড়ি-বিক্রি-করায়-অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক :  ময়মনসিংহের ত্রিশালে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।এবং নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাতের জন্য ১৫ জন পাইকারি ও খুচরা বিড়ি বিক্রেতাকে ১৫টি মামলায় ভিন্ন অর্থদন্ড প্রদান করা হয়। অর্থদন্ডের সকল অর্থ নগদ আদায় করা হয়। জেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

কর ফাঁকি দিয়ে নকল সরকারি রাজস্বের ব্যান্ডরোল যুক্ত বিড়ি গুলো হলঃ- জনি বিড়ি, মিষ্টি বিড়ি, মোহিনী বিড়ি, জনতা বিড়ি, আলেক বিড়ি, মিঠু বিড়ি ।

গোপন সংবাদের ভিত্তিতে জানাযায়, একটি ব্যবসায়ী চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি বাজারজাত করছে ।এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে ত্রিশাল উপজেলার রাঘামারা বাজার, বালির বাজার, গরিবের বাজার, বালিপাড়া রেলষ্টেশন বাজার, বালিপাড়া বাজার, শেখ বাজার, চকরামপুর বাজার, কালির বাজার, ভাবখালী বাজার থেকে প্রায় আড়াই লাখ টাকার জাল ব্যান্ডরোল সম্বলিত বড়ি জব্দ করা হয়।

উপজেলার সকল স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয় তারা যেন  বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলে । এবং অভিযানে জব্দকৃত নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় সহকারী কমিশনার দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহ্ববান জানান। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।