শিশিরের পরশে নবজাতকের মৃত্যু ডাক্তার পলাতক ,আটক ০৩

পরশ (প্রাঃ) হাসপাতাল

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::ময়মনসিংহের পরশ প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল ও অপচিকিৎসায় নবজাতকের মৃত্যু হয়েছে। নবজাতকের মৃত্যুর পর থেকে ঐ হাসপাতালের ডাক্তার শিশির পলাতক রয়েছে। নবজাতকের পিতা হারুন অর রশিদ থানায় অভিযোগ করেছে। এ ঘটনায় পুলিশ হাসপাতাল মালিক রেজাউল করিম মুরাদ, আজহার মাহমুদ জুয়েল ও আশরাফুর রহমান রনিকে আটক করেছে।

ময়মনসিংহ জেলা সদরের খাগডহর ইউনিয়নের কল্যাণপুরের হারুন অর রশিদ জানান, তার স্ত্রী জান্নাত বেগম (২১) প্রথমবার মা হতে যাওয়ায় তিনি রবিবার রাতে শহরের কৃষ্টপুর আলীয়া মাদ্রাসা রোডের পরশ (প্রাঃ) হাসপাতালে ভর্তি করেন। রাত একটার দিকে তার স্ত্রীকে অপরাশেন রুমে নেওয়া হয়। ডাক্তার শিশির তার স্ত্রীর সিজার করেন। সিজারকালে ডাক্তার নবজাতকের পিঠের উপর থেকে নীচ পর্যন্ত কেটে ফেলেন। এর ফলে নবজাতক মৃত্যুবরণ করেন। এছাড়াও তার স্ত্রীর অবস্থা আশংকাজনক।

কোতোয়ালী মডেল থানায় অভিযোগ করায় সোমবার পুলিশের এসআই পলাশ কুমার রায় ও আবুল কাশেম ঘটনাস্থলে যান। এ সময় পরশ হাসপাতাল থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার করেন । এবং হাসপাতালের মালিক (শেয়ার) রেজাউল করিম মুরাদ, আজহার মাহমুদ জুয়েল ও আশরাফুর রহমান রনিকে আটক করেন। পুলিশ জানায়, নবজাতকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তার পিঠে, হাতে ও মুখে বিশাল আকৃতির কাটা দাগ রয়েছে। লাশের ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এছাড়া তদন্ত চলছে। আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হাসাপাতাল কর্তপক্ষ দাবী করেন তার গর্বেই সন্তান মৃত ছিল। অপারেশনের মাধ্যমে মৃত সন্তানকে বের করা হয়েছে।

এদিকে প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে প্রাইভেট হাসপাতাল মালিকদের একটি চক্র উঠে পরে লেগেছে। একটি সিন্ডিকেট মীমাংসার জন্য উঠে পরে লেগেছে।

সিভিল সার্জন ডাঃ একেএম আব্দুর রব জানান, পরশ হাসপাতালটির কোন লাইসেন্স নেই। তারা বেআইনীভাবে হাসপাতাল পরিচালনা করে আসছে। এছাড়া নবজাতকের মৃত্যুর ঘটনায় ডাক্তারের কোন ভুল ছিল কিনা তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।