ময়মনসিংহ ডিবি অফিস সাধারণ মানুষের আস্থার কেন্দ্র : ওসি শাহ্ কামাল আকন্দ

ময়মনসিংহ ডিবি অফিস সাধারণ মানুষের আস্থার কেন্দ্র : ওসি শাহ্ কামাল আকন্দ
ওসি শাহ্ কামাল আকন্দ

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন:: ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার অফিসার্স ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ পিপিএম (বার) যোগদানের পর থেকে পুলিশী তৎপরতায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। তিনি যোগদানের পর থেকে মাদক, চোরাচালান, সন্ত্রাস, চাঁদাবাজি, বাল্যবিবাহ,সন্ত্রাসী তান্ডব, ইভটিজিং প্রতিরোধে কঠোর অবস্থান গ্রহণ করেন । জেলার স্পর্শকাতর মামলার আসামিদের দ্রুত সময়ে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ইতিমধ্যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে জেলা ডিবি পুলিশ।

বিশেষ করে সকল অপরাধের কেন্দ্রবিন্দু মাদক বন্ধে সোচ্চার হয়ে উঠেছেন তিনি । রাতের বেলায় শহরের বিভিন্ন পাড়া মহল্লায় আকস্মিকভাবে অভিযান করছে ডিবির টিম । সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের তালিকা যাচাই বাছাই করে চালাচ্ছেন বিশেষ অভিযান। ময়মনসিংহ জেলার ১৪টি উপজেলায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

চৌকষ বিচক্ষণ ওসি শাহ্ কামাল আকন্দ পিপিএম বার ডিবিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদানের পর দক্ষ নেতৃত্বে প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, এই শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহ নগরীসহ উপজেলাগুলোতে চলছে মাদকের বিরুদ্ধে শুদ্ধি অভিযান। জেলার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দিন রাত মাঠে নেমে কাজ করে যাচ্ছেন তিনি।

তাছাড়া ময়মনসিংহে বিভিন্ন আপরাধে বিজ্ঞ আদালত কর্তৃক ইস্যুকৃত গ্রেপ্তারি পরোয়ানার নামের তালিকা ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে প্রকাশ করে ব্যানার লাগিয়ে প্রচার করে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন । যাতে তারা গ্রেফতার এড়াতে আদালতে আত্মসমর্পণ করে থানায় রিকল জমা দিয়ে পুলিশের হয়রানী থেকে বিরত থাকতে পারে। অপর দিকে ওয়ারেন্টভুক্ত আসামীদের গ্রেফতার করতে একালাবাসী যেন সহযোগীতা করতে পারে। এই শুদ্ধি অভিযানে বর্তমানে ময়মনসিংহ থেকে অনেকাংশে দূর হয়েছে সাধারন মানুষের অস্থিরতা, কমে গেছে মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপরাধীর সংখ্যা।

ওসি শাহ্ কামাল আকন্দ পিপিএম বার ইতিমধ্যে ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হিসাবে ১৪বার পুরষ্কার পেয়েছেন। সুনাম কামিয়েছেন ময়মনসিংহবাসীর, আস্থার কেন্দ্রে পরিনত হয়েছে জেলা ডিবি অফিস। তাছাড়া ময়মনসিংহ নগরী ও ১৪ টি উপজেলার আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনসাধারন ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি,সামাজিক অবক্ষয়, যৌতুক ও বাল্য বিয়ে রোধ, মাদক, জঙ্গিবাদ বিরোধী জনমত সৃষ্টিমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন সর্বদা। তার বিচক্ষণতার ফলশ্রুতিতে খুব অল্প সময়েই সাধারণ মানুষের মনে জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে জায়গা করে নিয়েছেন ডিবি’র ওসি শাহ কামাল পিপিএম বার।

ওসি শাহ্ কামাল আকন্দ জানান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিষ্টার হারুন-অর-রশিদ বিপিএম সেবা নির্দেশে ,মোহা: আহমার উজ্জামান পিপিএম দিকনির্দেশনায় ময়মনসিংহ নগরী ও উপজেলাকে শতভাগ মাদক নির্মূলে হুঁশিয়ারি উচ্চারণ ব্যক্ত করে বলেন , ডিবি অফিস হবে সাধারণ মানুষের কাছে সেবার প্রাণকেন্দ্র এই লক্ষ্য নিয়েই কাজ করছি।

পুলিশ জনতা আর জনতাই পুলিশ, কমিউনিটি পুলিশের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য ময়মনসিংহ নগরী ও উপজেলা গড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। বন্ধুর মতোই জনগনের পাশে থেকে আমি জনগনের জানমালের নিরাপত্তা দিতে চাই। সকলের সহযোগিতা ও ডিবি সকল ষ্টাফদের সাথে নিয়ে একযোগে কাজ করে যেতে চায়। ইনশাআল্লাহ আগামীতে জেলা ডিবি পু্লিশ মাদ্রক, সন্ত্রাস, চাদাবাজি, চুরি, খুন, ধর্ষনসহ যেকোন অপরাধীকে ধরতে জেলার প্রতিটি উপজেলায় শুদ্ধি অভিযান আরো জোরদার করা হবে। জনগনকে তাদের যেকান সমস্যার জন্য সরাসরি ময়মনসিংহ ডিবি অফিসে অভিযোগ দায়েরের পরামর্শ দেন এবং ডিবি পু্লিশ সর্বদাই ময়মনসিংহবাসীর সর্বোচ্চ নিরাপত্তা দিতে বদ্ধপরিকর।