ময়মনসিংহে পথ পাঠাগারের ১৮তম শাখার উদ্বোধন

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে তরুণ প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়ায় আগ্রহী করে তুলতে নগরীতে উদ্বোধন করা হয়েছে পথ পাঠাগার এর ১৮তম ময়মনসিংহ শাখা।

 রবিবার সকালে এ পাঠাগারের  উদ্বোধন করেন ময়মনসিংহের সুনামধন্য লেখক কবি শামসুল ফয়েজ।

দুধ মহল এলাকায় গ্রাফিক্স গ্যালারীতে পথপাঠাগার উদ্বোধনের সময় পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হুদা সারোয়ার, হাফিজ আহমেদ,হাফিজ আহমেদ জরুল ইসলাম শাকিল, আসাদুজ্জামান ভূঁইয়া রুবেল, সাংবাদিক আরিফ রব্বানী প্রমুখ উপস্থিত ছিলেন,

 এসময় উদ্বোধক কবি শামসুল ফয়েজ বলেন- দিন দিন মানুষ বই পুস্তকের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে।বউয়ের থেকে মানুষ বিমুখ হয়ে যাচ্ছে, এই পথ পাঠাগারটি ময়মনসিংহবাসীর প্রতি বই পড়ার আগ্রহ বৃদ্ধি করে তুলতে ভূমি রাখবে রাখবে বলে তিনি মনে করেন। মানুষের জ্ঞানর্জনে সহায়ক হিসাবে পাঠাগারটি দেশের ৬৪ জেলাব্যাপী ছড়িয়ে পড়ুক এমনটাই প্রত্যাশা করেন তিনি।

পাঠাগারের উদ্যোক্তা  কবি নাজমুল হুদা সারোয়ার বলেন, নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা। আমরা পথ পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানো সহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হবে। এ কার্যক্রমে সহায়তা করতে সকল সাহিত্য প্রেমীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।