ভালুকায় পুলিশের সাড়াশি অভিযান মামলা ও গাড়ি জব্দ

মোঃ নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ ভালুকায় কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালিয়েছে পুলিশ।ভালুকা মডেল থানা পুলিশ ও ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ ১৫ ই ফেব্রুয়ারি বুধবার উপজেলা গুরুত্বপূর্ণ সড়ক মহাসড়কের মোড়ে পুলিশ অবৈধ মোটর সাইকেল ও কাগজপত্রবিহীন গাড়ি পর্যবেক্ষন করছে।
ট্রাফিক পুলিশের অভিযানে সহযোগিতা করেন ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন ও তদন্ত ওসি জাহাঙ্গীর আলম ও মডেল থানা পুলিশ।

অভিযান বিষয়ে ট্র্যাফিক সার্জেন্ট সুবল জানান, এ অভিযানের সময় যেসব মোটরসাইকেলের কোন কাগজপত্র পাওয়া যায়নি সেগুলো আটক এবং প্রয়োজনীয় কাগজপত্র,ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। দুপুর ৩ টা পর্যন্ত অভিযানে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে ২ টি মামলা ও ১৮টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। জব্দকৃত মোটর সাইকেলের মধ্য বৈধ কাগজ পত্র থাকায় বেশ কয়েকটিকে ছেড়ে দেয়া হয়েছে। তবে R-15 এর মালিক আল আমিন নামে এক একজনকে হেলম্যাট না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি মোটর সাইকেল সংশ্লিষ্ট মালিকগন রেজিষ্ট্রেশনের জন্য আবেদন করা হয়েছে।

তিনি আরোও বলেন, বর্তমানে মোটরসাইকেল দূর্ঘটনার ফলে বহু মানুষের তাঁজা প্রাণ যাচ্ছে এবং অনেকেই পঙ্গু হচ্ছেন! যার প্রধান কারন অসচেতনভাবে গাড়ি চালানো, ট্রাফিক আইন নিয়মকানুন না মানা,হেলমেট ব্যবহার না করা,আবার অনেকেই লাইসেন্স বিহীন অবৈধ গাড়ি চালায় যা থেকে মূলত দূর্ঘটনার সৃষ্টি হয়। দূর্ঘটনা প্রতিরোধে ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ব্যক্তিদের হুশিয়ারি দিয়ে বলেন বর্তমানে ভালুকায় ৮০ বা তার অধিক গতিতে গাড়ি চালাচ্ছে তরুনরা। তাদের অতিরিক্ত গতিতে গাড়ি চালোনার কারনেই নিরীহ পথচারী সাধারন মানুষ সড়কে জীবন হারাচ্ছেন। তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।