ত্রিশালে পুলিশের সাড়াশি অভিযান অবৈধদেরকে মামলা ও গাড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে, সেই সাথে বাড়ছে হতাহতের ঘটনা তাই এই ধরনের দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিনের নেতৃত্বে উপজেলার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেছেন ত্রিশাল থানা ও ট্রাফিক পুলিশের যৌথ টিম।

 

এর আওতায় মোটরসাইকেলে হেলমেট না পরা এবং ট্রাফিক আইন অমান্য করায় প্রায় শতাধিক চালককে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা দুপুর ১টা পর্যন্ত দরিরামপুর বাস স্ট্যান্ড মোড়ে এ অভিযান চালানো হয়।এ সময় জরিমানার পাশাপাশি হেলমেট না পরায় এবং ট্রাফিক আইন অমান্য করায় মামলাও দেওয়া হয়েছে।

 

এবিষয়ে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, আমরা অবৈধ মোটরসাইকেল চালকদের উপরে অভিযান চালাচ্ছি এ অভিযান অব্যহত থাকবে। বেশিরভাগ মোটরসাইকেলের চালক দেখা যায় যে তারা হেলমেট ছাড়া গাড়ি চালায়, এই অভিযান তাদের নিরাপত্তার জন্য সচেতন মুলক একটি অভিযান। যাদের কাগজপত্র নাই এবং মাথায় হেলমেট পড়ে নাই তাদেরকে আমরা আটক করছি এবং মামলা দিচ্ছি। সড়ক দুর্ঘটনা রোধে হেলমেট বিহীন মোটর হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কোনো ছাড় দেয়া হবে না বলেও তিনি জানান। এ অভিযানে আরও উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার, ত্রিশাল সার্কেল অরিত সরকার ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।