বিনা টিকেটে রেলভ্রমনের দায়ে জরিমানায় অর্ধশত লোক

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::ট্রেনে বিনা টিকেট ও ছাদে ভ্রমণ করার অপরাধে বাংলাদেশ রেলওয়ে পুলিশ ময়মনসিংহ থানা মঙ্গলবার বিশেষ অভিযান পরিচালনা করে ৪৭জনকে জরিমানা করেছে। এ সময় তাদের কাছ থেকে প্রায় চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। দেওয়ানগঞ্জ-ঢাকাগামী কমিউটার ট্রেনে  ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে এই জরিমানা আদায় করা হয়। রেলওয়ে পুলিশের (জিআরপি) ময়মনসিংহ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন এ অভিযান পরিচালনা করেন।

আটককৃতরা হলো, ওসমান, ময়নাল, রুবেল, রাসু, সোহেল, ইয়াসিন, শাহ আলম, মোঃ আলী, খায়রুল, শাকিব, রাশেদ, ছানোয়ার, শাকিল, হৃদয়, রহমান, ইয়াসিন, রাশেদ, জব্বার, হাবিব, লিটন, মতিয়ার, সজীব, শাকিল, কামাল, ইউনুস, সেলিম, মুসলিম, বাবু, সাইফুল, ছাবেদুল, হৃদয়, হাবিবুর, শহিদ, মকবুল, জয়নাল, শহিদুল, আবু বকর, ইদ্রিছ, ইসমাইল, নাজমূল খোরশেদ, রাজ্জাক, হাবিব, লেবু মিয়া, সাহেদুল ও এনামূল।

জিআরপি থানার ওসি মোশাররফ হোসেন জানান, দেওয়ানগঞ্জ, জামালপুর ও গৌরীপুর অঞ্চল থেকে ময়মনসিংহ হয়ে ঢাকাগামী বিভিন্ন ট্রেনে আইন অমান্য করে এবং বিনা টিকেটে যাত্রী ভ্রমণ করছে অহরহ। প্রাথমিকভাবে এ সব যাত্রীদের বাধা নিষেধ করলেও তারা অমান্য করে চলছেন। মঙ্গলবার ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেন ময়মনসিংহ স্টেশনে আসলে জিআরপি ও রেলওয়ের একাধিক কর্মচারীদের সহায়তায় বিনা টিকেট ও ছাদে ভ্রমণ করার দায়ে ৪৭জনকে আটক করে স্টেশনের বিশ্রামাগারে নেওয়া হয়। পরে তাদের কাছ থেকে ৬০ থেকে ১০০ টাকা পর্যন্ত জরিমানা আদায় করা হয়।