ফুলবাড়িয়ার অসহায় পরিবারের করুন অবস্থা বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন

মো: নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের গাঙ বড়াইল গ্রামের হত দরিদ্র ইব্রাহিমের ৪ টি কন্যার মধ্যে ৪ জনই প্রতিবন্ধী ।

অমানবিক জীবন সংগ্রামী এই পিতার ৪ মেয়ের কেউই দাড়াতে পারেনা, নিজে নিজে চলতে পারেনা, খেতে পারেনা পায়খানা ,প্রস্রাব, গোসল খাওয়া দাওয়া থেকে শুরু করে সব কিছুই বাবার সাহায্যে করতে হয়। মানসিক ভারসাম্যহীন মা যেন থেকেও নেই।

সকাল থেকে রাত পযর্ন্ত মেয়েদের পিছনেই চলে যায় ইব্রাহীম মিয়ার সময়। যে কারণে তিনিও অন্য কোন কাজ করতে পারেন না সহায় সম্বলহীন ইব্রাহিমের পরিবারের জীবন চলছে কঠিন দারিদ্রতায় কোন দিন খেয়ে আবার কোন দিন অনাহারে। ঠিকমত গোসল নেই, কাপড় নেই এই পরিবারের সদস্যদের।

বড় মেয়ের বয়স ৩৫ আর ৪র্থ কন্যার বয়স ১৮। একরকম গড়িয়ে গড়িয়েই চলাফেরা করতে হয় কোন ব্যাক্তি বা সংস্থা কি আছে আমাদের দেশে বা আশে পাশের কেউ যে এই অসহায় পরিবারটির পাশে দাঁড়াবে কি সরকারি কি বেসরকারি।

হয়ত কোন হৃদয়বান ব্যাক্তি? তাদের পাশে এসে দাড়াবেন পাশাপাশি বর্তমান সরকার প্রতিবন্ধিদের কল্যানে অনেক কল্যানমূলক কাজ হাতে নিয়েছেন এই পরিবার খুব অসহায় যদি সরকারি কোন সাহায্য সহযোগিতা পরিবারটি পায় তাহলে কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।