গফরগাঁওয়ে শিহাব হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

মো: নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার:
ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কলেজ ছাত্র শিহাব হাসান (২০) হত্যা মামলার ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক এহসানুল হক এই রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগল থানাধীন দীঘিরপাড় গ্রামের ফজলুল হকের ছেলে গুরুদয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র শিহাব হাসান ২০১২ সালের ১৯ অক্টোবর বাদ আসর বাড়ি থেকে বের হয়ে যাবার পরদিন সকাল পর্যন্ত বাড়ি ফিরেনি। ২১ অক্টোবর বিকেল তিনটার দিকে মোবাইলে শিহাবের মা সেলিনা খাতুনকে জানানো হয় যে, তার ছেলে শিহাবের মরদেহ পাগলা থানাধীন গলাকাটা বাজারের উত্তর পার্শ্বে ব্রহ্মপুত্র নদের তীরে পাওয়া গেছে।

এ ঘটনায় তিনি (শিহাবের মা) পাগলা থানায় ডিশ লাইনের ব্যবসা নিয়ে পূর্ব শত্রুতার জেরে ছেলে শিহাবকে হত্যার অভিযোগে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সাত বছর পর মামলার রায়ে আসামি মোফাজ্জল, ইলিয়াস (পলাতক), মামুন, মোস্তফা কামাল ওরফে মন্তু, পলাশ, জজ মিয়া, খোকন, সবুজ, আনোয়ার (পলাতক), সোহাগ ও আলমকে (পলাতক) যাবজ্জীবন কারাদণ্ডে দন্ডিত করা হয়। পলাতক তিন আসামিকে সাজা উল্লেখপূর্বক গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।