থানার দরজা সর্বদায় উম্মুক্ত- ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী, ময়মনসিংহ: বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ স্লোগানকে সামনে রেখে সাইবার বুলিং, কিশোর গ্যাং,চুরি,ছিনতাই, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫জুন) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর ১৯নং ওয়ার্ড বলাশপুর কাশবন আবাসিক এলাকায় ১৯নং ওয়ার্ডের  সমন্বয়ে গঠিত কোতোয়ালী মডেল থানা পুলিশের বিটের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। নগরীর ১৭নং বিট এর দায়িত্ব প্রাপ্ত বিট  অফিসার এসআই জহিরুল ইসলাম এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ এবং ২নং ফাড়ি ইনচার্জ আনোয়ার হোসেন।

সভায় সংক্ষিপ্ত বক্তব্যে কোতোয়ালি মডেল  থানার ওসি শাহ কামাল আকন্দ  বলেন, বিভাগীয় ময়মনসিংহের প্রধান নগরী ময়মনসিংহের  একটি স্পর্শকাতর থানা কোতোয়ালি মডেল থানা।  আশপাশের বেশ কয়েকটি জেলা এবং উপজেলার মাদক সেবী ও মাদক ব্যবসায়ীরা ময়মনসিংহে প্রতিনিয়ত অসৎ উদ্দেশ্য যাতাযাত করে। আমরা সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি তাদেরকে প্রতিহত করতে। পুলিশ সারাদেশে বিট পুলিশিং সেবা চালু করেছে-যাতে করে জনগণ আরো দ্রুত সময়ে যেকোন ধরনের নাগরিক সেবা পেতে সক্ষম হয়। বিট পুলিশিং হলো অনলাইন কেনাকাটার মত! আপনে ঘরে বসেই বিট পুলিশিং এর মাধ্যমে যেকোন পুলিশিং সেবা গ্রহণ করতে পারেন। কোতোয়ালি মডেল থানার দরজা আপনাদের জন্য সব সময় খোলা। কোন ভয় বা সংকচের কারণ নেই।আপনারা থানায় সরাসরি  গিয়ে সেবা গ্রহণ করতে পারেন।

বিভাগের ৪জেলার  বেশ কয়েকটি উপজেলায় যাতাযাতের কেন্দ্রবিন্দু কোতোয়ালি  থানা।  মাদক কারবারী, সন্ত্রাসী তথা অপরাধীদের টার্গেট ময়মনসিংহের প্রধান নগরী। যে কারণে  এই থানা এলাকায় অপরাধ সংগঠিত বেশি হওয়ার আশংকা থাকলেও আমরা সর্বাত্মক চেষ্টা করি এগুলো মোকাবেলা করতে।

তিনি আরো বলেন, গত কয়েক মাসে এই থানা এলাকায় ব্যাপক পরিবর্তন করেছি। যার সুফল আপনারা ভোগ করছেন। সব ধরণের পুলিশি সেবা এখন আপনাদের দারগোড়ায়। নিরাপদ ময়মনসিংহ  নগরী গড়ে তুলতে আমাদের চেষ্টার কোন ত্রুটি নেই। এখন শুধু প্রয়োজন আপনাদের সচেতনতা এবং স্বতফূর্ত অংশগ্রহণ। পুলিশ এবং আপনারা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে একটি রোল মডেল কোতোয়ালি  থানা গড়ে তোলা সম্ভব।  বর্তমান সরকার ও পুলিশের আইজিপি পুলিশ-জনগণ সম্পর্ক আরো দৃঢ় করতে এবং পুলিশি সেবা জনগণের হাতের মুঠোয় পৌঁছিয়ে দিতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। আমার থানা পুলিশ আপনাদেরকে যেকোন ধরণের সেবা দিতে সদা প্রস্তুত আছে। আপনারা আসুন এবং সেবা নিন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-স্থানীয় রাজনৈতিক সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা।