ত্রিশালে খালের মুখ বন্ধ করে ফিশারি, দেড়শ একর ফসল তলিয়ে যাওয়ার আশংকা

ত্রিশালে খালের মুখ বন্ধ করে ফিশারি, দেড়শ একর ফসল তলিয়ে যাওয়ার আশংকা

কামরুজ্জামান মিনহাজ:: ত্রিশালে খালের মুখ বন্ধ করে ফিশারি খনন শুরু করেছে স্থানীয় এক ইউপিঃ সদস্য। ফলে তলিয়ে যেতে পারে কৃষকের দেড়শ একর বোর ফসল।

স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার কানিহারী ইউনিয়নের এলংজানী গ্রামের কয়েকশত একর এলাকাজুড়ে গুজুপুরী ও ভলি বিল রয়েছে। অভিযোগ উঠেছে এই দুই বিলের পানি নিষ্কাশনের খালের মুখ বন্ধ করে স্থানীয় ইউপিঃ সদস্য আহমদ আলী ওরফে বুলু মেম্বার ফিশারি খনন শুরু করেছেন। এমনকি ফিশারির মাঝ খানে আনিজুল নামের এক ব্যক্তির ফসলী জমি রেখেই তিনি ফিশারি খনন প্রায় সমাপ্ত করেছেন।

সরেজমিন গিয়ে দেখা যায় খাল বন্ধ হয়ে একটি নালার মত রয়েছে, যা দিয়ে বর্ষা মৌসুমে পানি নিষ্কাষন কোন ভাবেই সম্ভব নয়। ফলে দুই বিলের নীচু এলাকার প্রায় দেড়শ একর জমির বোর ফসল তলিয়ে যাওয়ার আশংকা করেছেন স্থানীয় কৃষকগন।

গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান,সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম,কানিহারী ইউপিঃ চেয়ারম্যান আশরাফ আলী উজ্জল ঐ এলাকা পরিদর্শন করেছেন। এ সময় কয়েকশত কৃষক তাদের বোর ফসল রক্ষার খালটি পুনঃ খননের জন্য অনুরোধ জানান। সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম জানান, ফিশারি মালিককে নোটিশ প্রদানের জন্য নায়েব সাহেবকে নির্দেশনা প্রদান করা হয়েছে।