ত্রিশালে উপজেলা চেয়ারম্যানসহ ৫৪ জনের নামে মামলা

এইচ এম জোবায়ের হোসাইন:: দেশকে অস্থিতিশীল, আইন শৃংখলার অবনতি করাসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সুতিয়া ব্রীজ সংলগ্ন এলাকায় লঠি-সোঠা ও দেশীয় অস্ত্র-শস্ত্রসহ মহাসড়ক অবরোধ করে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করছে এমন সংবাদের ভিত্তিতে আইন শৃংখলা রক্ষায় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ ও যানবাহন ভাঙচুরের অভিযোগে ময়মনসিংহের ত্রিশালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল আবেদীনসহ বিএনপি-জামাত ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতিসহ ৫৪ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে ত্রিশাল থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) বিকাশ চন্দ্র সরকার বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল আবেদীন ছাড়াও উপজেলা জামায়েতের আমীর আব্দুল্লাহ হিল বাকী নোমান, উপজেলা যুবদলনেতা মাজহারুল ইসলাম জুয়েল, জেলা উলামা দলের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শামীম, সাখুয়া বিএনপির সাবেক সভাপতি ও ইউ.পি চেয়ারম্যান শাহ মোঃ গোলাম ইয়াহিয়া, সাখুয়া বিএনপির সভাপতি ও সাবেক ইউ.পি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মুঞ্জুরুল ওয়াহেদ নিক্সন, মঠাবাড়ী বিএনপির আহবায়ক সাইদুল হাজী, ধানীখোলা বিএনপির সভাপতি ইকবাল বাহার, সাংগঠনিক সম্পাদক মোঃ আইয়ুব আলী, বইলর বিএনপির সাধারন সম্পাদক ইলিয়াছ, কাঠাঁল বিএনপির সাধারন সম্পাদক রুহুল আমিন, কানিহারী বিএনপির সাধারন সম্পাদক ডা. হাশমত আলী, সাখুয়া বিএনপির সাধারন সম্পাদক ডা. মোঃ ফেরদৌস, আমিরাবাড়ী বিএনপির সভাপতি খাইরুল বাশার, সাধারন সম্পাদক আকরামুদৌলা মকবুল, মোক্ষপুর বিএনপির সাধারন সম্পাদক আঃ সামাদসহ ৫৪ জনকে অভিযুক্ত করা হয়েছে। এ মামলায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ত্রিশাল উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মুফতি মাহদী হাসান তালুকদারকেও আসামী করা হয়।

বৃহস্পতিবার বিকেলে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান মামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। অফিসার ইনচার্জ আরো জানান, মামলার এজাহারে ৫৪ জন ও অজ্ঞাত ১৫/২০ জনকে আসামি করা হয়েছে। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।