ত্রিশালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহায়তা প্রদান

ষ্টাফ রিপোর্টারঃ ত্রিশাল পৌরসভার মধ্যবাজারের(মোদকপট্রি)এলাকায় শুক্রবার মধ্যরাতে অগ্নিকান্ডের ঘটনায় ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান করা হয়।

শুক্রবার মধ্যরাতে আগুনের সূত্রপাত ঘটে ত্রিশাল মধ্য বাজারের মদক পট্রিতে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ও এলাকা বাসি আগুন নিয়ন্ত্রণে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। আর এই সময়ের মধ্যেই মদক পট্টির বাজার এলাকার ৩০জন ব্যবসায়ীর দোকান আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। ফায়ার সার্ভিসের ছিটানো পানিতে আগুন নিয়ন্ত্রণে আসায় রক্ষা পায় পাশ্ববর্তী দোকান গুলো।

উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমানকে অবগত করলে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়।

রোববার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে অগ্নিকান্ডে ৩০ জন ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের প্রত্যেককে দুই বান্ডেল ডেউ টিন, ৬ হাজার টাকা ও একটি করে কম্বল দেয়া হয়। ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা তোলে দেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এএনএম শোভা মিয়া আকন্দ, সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদ উল্লাহ প্রমূখ।

সব হারিয়েও দ্রুত সময়ের মধ্যে সহায়তা, প্রশাসন ও জনপ্রতিনিধিকে পাশে পেয়ে খুশি ও কৃজ্ঞতা প্রকাশ করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা।