ত্রিশালে আগুনে ক্ষতিগ্রস্তদের মেয়র আনিছের আশ্বাস

ষ্টাফ রিপোর্টারঃ ত্রিশালে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ব্যবসা চলমান রাখার মতো সহায়তা করা হবে বলে জানিয়েছেন ত্রিশাল উপজেলা যুবলীগের সাাবেক সভাপতি তিন বারের নির্বাচিত জনপ্রিয় ও জনবান্ধব মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ।

রবিবার(২৫শে ডিসেম্বর) আগুনে ক্ষতিগ্রস্ত ত্রিশাল বাজারের মদক পট্রিতে আগুনে পুড়া দোকানপাট পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়দের  সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ আশ্বাস দেন। এ সময় ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামছু্দ্দীন,সাধারন সম্পাদক ইকবাল হোসেন,সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সহ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় মেয়র বলেন-ব্যবসায়ীদের কথা ভেবে সকল সুবিধা সহ খুব শীঘ্রই দোকানপাটের ব্যবস্থা করা হবে।

মেয়র আনিছ  বলেন, ‘আগুনে কিছু ব্যবসায়ী একেবারে সর্বস্বান্ত হয়ে গেছেন। যাতে পুনরায় ব্যবসা চালু করতে পারেন, এ জন্য পৌরসভার  পক্ষ থেকে তাঁদের কিছু সহযোগিতা করা যায় কি না, তার ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ইনশাআল্লাহ।

আগুনের কারণ সম্পর্কে মেয়র আনিছ  বলেন, অপরিকল্পিতভাবে  দোকান বাড়ানোর কারণেই এ ধরনের অগ্নিকাণ্ড হয়েছে। এ সময় ভবিষ্যতে ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এর আগে শুক্রবার মধ্যরাতে  আগুনের সূত্রপাত ঘটে  ত্রিশাল মধ্য বাজারের সেই মদক পট্রিতে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে  প্রায় এক ঘণ্টা ধরে মার্কেটে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে এই এক ঘন্টায় মদক পট্টির বাজার এলাকার ৩০জন ব্যবসায়ী আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। ফায়ার সার্ভিসের ছিটানো পানিতে আগুন নিয়ন্ত্রণে আসায় রক্ষা পায় পাশ্ববর্তী ব্যবসায়ীরা।

অপরদিকে ত্রিশাল পৌর বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী গনের সাথে নিজ কার্যালয়ে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান। মতবিনিময়ে সিদ্ধান্ত মোতাবেক উপজেলা প্রশাসন ময়মনসিংহ  জেলা প্রশাসকের ত্রান তহবিল থেকে ৩০ জন ব্যবসায়ীর প্রত্যেককে ২ বান্ডিল করে টিন এবং নগদ অর্থ সহায়তা দেওয়ার কথা আশ্বস্ত করেন এবং রবিবার তা বিতরণ করা হয়। এছাড়া উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে  বিদ্যুৎ, পানি সহ অন্যান্য সকল ক্ষেত্রে তাদেরকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।