ত্রিশালের ধানীখোলায় মাদ্রাসার প্রবেশদ্বারে তালা

ময়মনসিংহের ত্রিশালের ধানীখোলা ঝাইয়ারপাড় ফাযিল মাদ্রাসা

 ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ  ময়মনসিংহের ত্রিশাল উপজেলার  ধানীখোলা ঝাইয়ারপাড় ফাযিল মাদ্রাসার (গেইট) প্রবেশদ্বারে তালা ও মাঠে বাঁশের বেড়া দেয়ার ঘটনা ঘটেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ত্রিশাল থানার অফিসার ইনচার্জ কাছে মাদ্রাসার প্রিন্সিপাল একেএম আ. মান্নান বাদী হয়ে ০৭ জনের বিরুদ্ধে অভিযোগ করেন।

অভিযোগ বলা হয়, মাদ্রাসা সংলগ্ন  চকপাড়া  জামে মসজিদের কমিটির কয়েক সদস্যদের সঙ্গে মাদ্রাসার বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিরোধ সৃষ্টি হয়। এই মতবিরোধ থেকে গত ১৮ই জুন দুপুরে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীর যাতায়াত বন্ধ করার উদ্দেশ্যে মাদ্রাসা মাঠে বাঁশ ও পাকা পিলার দিয়ে বেড়া নির্মাণ করে। পরে প্রবেশদ্বারে তিনটি তালা দিয়ে আটকিয়ে দেয় তারা।

 দশম শ্রেণির শিক্ষার্থী লিজা আক্তার বলে, করোনাকালীন সময়ে যদিও মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ, তবুও এসাইনমেন্ট জমা দেয়ার জন্য মাদ্রাসায় আসলে ভেতরে প্রবেশ পথ বন্ধ থাকায় আমাদের নানা প্রতিকূল পরিস্থিতির স্বীকার হতে হচ্ছে।

আলিম শিক্ষার্থী রেহেনা আক্তার বলে, মাঠে বাঁশের বেড়া ও প্রবেশ গেটে তালা দেয়ায় শিক্ষক-শিক্ষার্থীরা মাদ্রাসায় প্রবেশ করতে পারছে না। এ ঘটনার দ্রুত সুষ্ঠু সমাধান হওয়া দরকার। অন্যথায় শিক্ষা কার্যক্রমে ব্যাপক ব্যাঘাত ঘটবে।

মাদ্রাসার প্রিন্সিপাল একেএম আ. মান্নান বলেন, ঘটনার দিন মাদ্রাসার মাঠে বেড়া নির্মাণ করে প্রবেশদ্বারে তালা দিয়ে শিক্ষা কার্যক্রম ব্যাহত করার পাঁয়তারা করছে। আমি প্রিন্সিপাল হিসেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঘটনাটি অবহিত করেছি।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। সমাধানের লক্ষ্যে ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি এ ব্যাপারে এখনো কিছু জানাননি। তথ্য সূত্র-মানব জমিন