ত্রিশা‌লে কালির বাজারে অ‌তি‌রিক্ত টোল আদা‌য়ের প্রতিবাদে মানববন্ধন

মোমিন তালুকদারঃঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌ল উপজেলার কালীর বাজারে অ‌তি‌রিক্ত টোল আদা‌য়ের নামে চাঁদাবাজির প্রতিবা‌দে মানববন্ধন ক‌রেছে বাজার ব্যবসায়ী ও ভুক্তভোগীরা।

 সোমবার (২৮ জুন) সকালে কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে খাঁন বাহাদুর রোডে ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী এ মানববন্ধন করা হয়। মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফাকামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল,ফি‌রোজ মিয়া সহ আরো অনেকেই।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, কয়েক বছর যাবৎ বাজারের ইজারাদার নয়ন মিয়া টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। যার ফলে প্রতিনিয়ত হয়র‌ানির স্বীকার হ‌চ্ছেন বাজার ব্যবসায়ীরা। কোন ব্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্নভাবে মানহা‌নি সহ নানা প্রকার হয়রা‌নি ক‌রে থাকে এ ইজারাদার।

বক্তারা আরও বলেন, ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেবে কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজারের জন্য ভাড়া দিয়ে সেডঘরটি দখল ক‌রে রেখেছে। এ‌তে ধান ব‌্যবসায়ী ও ক্রেতাগণ চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছেন প্রতিনিয়তই। এ মানববন্ধনে প্রতিকার চেয়ে উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন অতিষ্ট ব্যবসায়ী
ও ভুক্তভোগীরা।