গফরগাঁওয়ে শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

রাকিবুল হাসান আহাদ : গফরগাঁও উপজেলার পাগলা থানা টাঙ্গাব ইউনিয়নের ১৫৮ নং রৌহা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত অর্থবছরে রিপিয়ারিং এর কাজের জন্য সরকারের বরাদ্দকৃত ২ লক্ষ টাকা এবং স্লিপ ৫০ হাজার টাকা কাজ না করে অর্থ লোপাটের অভিযোগ উঠেছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, স্কুলের বিভিন্ন সমস্যা থাকা সত্ত্বেও নানা অজুহাতে কোন কাজ না করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করেছে।

এসময় মুঠোফোনে স্কুলের প্রধান শিক্ষিকা মোছাঃ কোহিনূর আক্তার বলেন, সরকারের দেওয়া বরাদ্দের অর্থ দিয়ে স্কুলের উন্নয়নমূলক কাজ করেছি বলে দাবি করেন। এসময় তিনি বলেন, উল্লেখিত অর্থ বরাদ্দের মধ্যে সকল কাজ সম্পন্ন করেছে বলে দাবি করেন। তবে তার এ দাবীর সাথে বাস্তবের কোন মিল নেই।

অত্র এলাকায় অনুসন্ধান করে খুঁজ নিয়ে যায়, জুনিয়র একজন স্কুল শিক্ষক দিয়ে প্রতিষ্ঠান পরিচালিত হয়। এলাকায় চাওর আছে শিক্ষিকার স্বামী সুমন মিয়া স্কুলের যাবতীয় কার্যকম পরিচালনা করে থাকেন। এনিয়ে এলাকায় জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি বিরাজ করছে বলে জানাযায়। এ সময় স্কুলের টাইলস করার জন্য অফিস কক্ষ বরাদ্দ থাকলেও স্কুলের ছোট একটি কক্ষ নিম্নমানের টাইলস দিয়ে করা হয়। ৪ টি পুরানো বেঞ্চ মেরামত, ২ টি আলমারি বরাদ্দ থাকলেও নিম্নমানের ১ টি আলমারি কেনা হয়েছে এবং পুরনো আলমারির ১ টি ড্রয়ার ক্রয় করা হয়েছে, ২ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দের মধ্যেই সীমাবদ্ধ বলে জানা যায়।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ সবুজ মিয়া বলেন, নানা কারণে স্কুলের উন্নয়ন কাজ করা সম্ভব হয়নি।

স্কুলের বরাদ্দকৃত ২ লক্ষ ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। করোনা মহামারির কারণে স্কুল বন্ধ থাকায়,কাজ করা সম্ভব হচ্ছে না। কিন্তু পর্যায়ক্রমে কাজ চলমান।