ত্রিশা‌লে ইজারাদারের বিরোদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

আনোয়ার সাদত জাহাঙ্গীরঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌ল উপজেলার কাঁঠাল ইউনিয়নের প্রাচীনতম বাজার হিসাবে পরিচিত কালীর বাজার।ব্রহ্মপুত্র নদের পার্শ্ববর্তী হওয়ায় এক সময় বেশ জাঁকজমক ছিল।কালের আবর্তনে ব্যস্ততা কমার সাথে সাথে নিয়ম অনিয়মে মাঝে টিকে  আছে বাজারটির ব্যবসা বানিজ্যে। বুধবার (২৩শে জুন) দুপুরে বাজার ব্যবসায়ীদের পক্ষে কয়েকজন ব্যবসায়ী  উপজেলা পরিষদে উপস্থিত হয়ে ত্রিশাল উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌র বরাবরে ইজারা আদায় নি‌য়ে অ‌নিয়‌মের অভিয়োগ তুলে একটি অভিযোগ পত্র দাখিল করে। বাজার ব্যবসায়ীরা যৌথভাবে স্বাক্ষর করে অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ পত্রে ব্যবসায়ীরা জানান,কয়েক বছর ধরে বাজারের ইজারাদার নিয়মনীতিকে তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত টোল আদায় করে যাচ্ছে।  এতে করে ব্যবসায়ীদের হয়রানি করছে বলে অভিযোগ করে। ব্যবসায়ীরা কোন প্রকার আপত্তি করিলে আপত্তিকারী ব্যক্তির মান ক্ষুন্ন  করতে দ্বিধাবোধ করছে না ইজারাদারেরা। অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দেন।

অভিযোগ পত্রে আরো উল্লেখ রয়েছে যে, গত ০১বছর আগে থেকে প্রতি দোকানদারের কাছ থেকে মোটা অংকের টাকা তুলছে। এছাড়াও কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য আছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য একটি পৃথক সেডঘর নির্মিত আছে কাঁচা বাজার দিয়ে ঐ সেডঘরটি দখলে রাখায় ধান বিক্রেতাদের সমস্যা হচ্ছে। এনিয়ে নিয়ে বাজার ব্যবসায়ীরা বিনীত প্রার্থনা করে সুষ্ঠ তদন্ত সাপেক্ষ ব্যবসা নিতে অনুরোধ জানিয়েছন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।