ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে শেষ চারে আর্জেন্টিনা

ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে শেষ চারে আর্জেন্টিনা

ত্রিশাল প্রতিদিন ডেস্ক: মেসি হারিয়ে যাননি শুধু ক্লাবের জার্সিতেই নয়, দেশের হয়েও নিজের পুরোটা উজার করে দেন। বিপক্ষের কফিনে শেষ তারকাটাটি গেথেঁ দিতে এখনও নিখুঁত ফ্রি-কিকে রংধনু রং ছড়িয়ে দিতে পারেন। আজ রবিবার সকালে ফুটবলবিশ্ব আরও একবার সেই মেসি ম্যাজিকেরই সাক্ষী রইল। যিনি একটি গোল করলেন এবং একটিতে সাহায্য করলেন।  সেই সাথে কোপার শেষ চারের টিকিট নিশ্চিত করল আর্জেন্টিনা ।

আসলেন, দেখলেন, জয় করলেন। কোপায় ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের লড়াই যেন এভাবেই জিতে নিলেন লিও মেসিরা। আর তারপরই সেই লাখ টাকার প্রশ্নটি ঘুরপাক খেতে শুরু করল। বিশ্বের সবচেয়ে হাইভোল্টেজ ফাইনাল দেখার  সুযোগ হবে কি ফুটবলপ্রেমীদের? নেইমারদের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা?

 চিলিকে হারিয়ে কোপার সেমিফাইনালে পৌঁছেছে ব্রাজিল। আর  ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ফেলল আর্জেন্টিনা। শুরু থেকেই ইকুয়েডর ডেরায় আক্রমণ চালিয়ে চাপে রাখছিলেন মেসি, ডি মারিয়ারা। প্রথমার্ধেই গোলমুখ দেখে। রডরিগো ডি পল গোল করে এগিয়ে দেয় আর্জেন্টিনাকে। এরপর ইকুয়েডর রক্ষণভাগ খুব করে চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি। ৮৪ মিনিটে এলএম টেনের ক্রস থেকে দুরন্ত শটে বল জালে জড়িয়ে দেন লোতারো মার্টিনেজ। আর ম্যাচের ইনজুরি টাইমে আরও একবার মেসির নিখুঁত ফ্রি-কিকের সাক্ষী থাকেন দর্শকরা।