আমরা পুলিশ নয়, জনতার বন্ধু হয়ে কাজ করতে চাই- ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী ময়মনসিংহঃ কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শা কামাল আকন্দ বলেছেন, সাধারণ মানুষ যাতে করে পুলিশের সেবা নির্বিঘ্ন পেতে পারেন, সেই লক্ষ্যে মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দিতেই আমাদের এই বিট পুলিশিং কার্যক্রম কে শক্তিশালী করা হচ্ছে। তিনি বলেন “মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” আমরা বাংলাদেশ পুলিশের এই শ্লোগান বাস্তবায়নে কোতোয়ালি মডেল থানা পুলিশকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের পুলিশ হিসাবে জনগণকে উপহার দেওয়ার পাশাপাশি পুলিশ যে জনতার বন্ধু এই শ্লোগানের প্রমাণ করতে চাই।

তিনি ০৮ অক্টোবর ২০২১(শুক্রবার) বিকালে ময়মনসিংহ সদর উপজেলার ৫নং সিরতা ইউনিয়নের চর ভবানী পুর গ্রামে ৩৮ নং বিট পুলিশিং কার্যক্রম আয়োজিত আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় ও উঠান বৈঠক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাইদ এর সভাপতিত্ত্বে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্য (ওসি)- মোঃ শাহ কামাল আকন্দ পিপিএম (বার বলেন, প্রতিটি নাগরিকের পুলিশ সেবা পাওয়ার অধিকার রয়েছে। সাধারণ পুলিশিসেবা জনতার দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশের অভিভাবক আইজিপি মহোদয় বিট পুলিশিং কার্যক্রম চালু করেন এবং সাধারণ মানুষের পুলিশি সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার নির্দেশনা প্রদান করেন।

সেই লক্ষ্যে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা)’র সার্বিক দিক নির্দেশনায় বিট পুলিশিং কার্যক্রমকে আরো শক্তিশালী করতে আমরা কাজ করে যাচ্ছি। এমনকি যৌতুক, বাল্যবিবাহ, জুয়া ও মাদক নির্মূলসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড দমন করতে ময়মনসিংহ কোতোয়ালী থানাধীন বিভিন্ন ইউনিয়নে বিট পুলিশি সেবা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।

উক্ত সভায় অন্যান্যদের মাঝে ৩৮ নং বিট অফিসার সহ এলাকার রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন প্রেশাশ্রেণীর লোকজন উপস্থিত ছিলেন।