নিরাপত্তা জোরদারে বিট পুলিশিং কার্যক্রম চালো থাকবে-ওসি শাহ কামাল

আরিফ রববানী, ময়মনসিংহ: আপনা’র পুলিশ, আপনার পাশে।বিট পুলিশিং বাড়ি’ বাড়ি’, নিরাপদ’ সমাজ’ গড়ি ; তথ্য দিন সেবা নিন এই শ্লোগান’গুলোকে সামনে’ রেখে ময়মনসিংহ জেলা’র কোতোয়ালি মডেল থানা’য় বিভিন্ন  বিটে চলছে বিট পুলিশিং কার্যক্রম।  প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদা’র কর্মকর্তা। জনগণ’কে দ্রুততম সময়ে সেবা প্রদা’নের লক্ষ্যে এবং সর্বোপরি  এলাকা’র সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষ’কে সচেতন করা’র কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রম’কে ফলপ্রসূ করতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং করছেন।

 ০২রা ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবা’র থানা এলাকা’র পালপাড়া ১৯ নং বিট এর আয়োজ’নে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রা’ন্তে মতবিনিম’য় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আলা উদ্দিন।

মতবিনি’ময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কোতো’য়ালি মডেল থানার অফিসা’র ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ।এছাড়া উক্ত মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল-কলেজে’র শিক্ষক-শিক্ষার্থীগণ ও গণ্যমান্য’ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।মতবিনি’ময় সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

সভায় ওসি শাহ কামাল আকন্দ তার বক্তব্যে-জাতি’র পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবু’র রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহ’ত থাকবে বলে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। করোনার সংক্রমণ প্রতিরোধে নিজে ও পরিবার’কে সুরক্ষিত রাখতেও জনসাধারণ’কে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য’বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।