১৯ শে ডিসেম্বর কোভিড: বুস্টার ডোজ প্রদান কার্যক্রম শুরু

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ আগামী কাল রোববার (১৯শে ডিসেম্বর) মহাখালীর বিসিপিএস প্রতিষ্ঠানে সকালে  টিকার বুস্টার ডোজ প্রদান কার্যক্রম শুরু হবে। বুস্টার ডোজ হিসাবে ফাইজারের টিকা দেয়া হবে। শুরুর দিকে বয়স্ক ( ষাটোর্ধ্ব ) এবং চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান, গণমাধ্যম কর্মীদের  এই ডোজের টিকা অগ্রাধিকার ভিত্তিতে পাবেন। পর্যায়ক্রমে যাদের ২য় টিকার বয়স নয় মাস শেষ হয়েছে তাদের সবাইকে টিকা দেয়া হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব বিষয় নিশ্চিত করেন। এরইমধ্যে বুস্টার ডোজ দেওয়ার যাবতীয় কার্যক্রম চলমান রয়েছে। সুরক্ষা অ্যাপ আপডেটের কার্যক্রম চলমান রয়েছে। বুস্টার ডোজ দেওয়ার তালিকাও তৈরি করা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ফাইজারের সাত কোটি টিকা রয়েছে। আগামী মাসে আসবে আরও দুই কোটি। তাই টিকার কোনো সংকট হবে না। এ ছাড়া ওমিক্রন বিশ্বের বিভিন্ন দেশে দ্রত ছড়িয়ে পড়ছে। ওমিক্রন মেকাবিলায় যা যা করণীয় করা হয়েছে। যারা বিদেশ থেকে আসবে তাদের ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে। সীমান্ত দিয়ে আসলে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে- যোগ করেন মন্ত্রী।