সম্মিলিত প্রচেষ্টায় দুর্গোৎসব সম্পন্ন করতে চাই-এস আই তাইজুল

অনলাইন রিপোর্ট: বাংলাদেশ পুলিশের মেধাবী,সাহসী ও চৌকস অফিসার ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) তাইজুল ইসলাম বলেছেন, শারদীয় দুর্গাপুঁজা একটা উৎসব,ধর্ম যার-যার উৎসব সবার। কিছু কুচক্রী মহল আছে যারা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা লাগানোর সুযোগ খুঝে, তিনি বলেন-সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেই হউক না কেন তাদের কঠোর শাস্তি দেওয়া হবে।’

সোমবার (৩রা অক্টোবর) মহা অষ্টমীর দিনে সকাল থেকে রাতব্যাপী ঘাগড়া ও ভাবখালী ইউনিয়নের পূজামণ্ডপ পরিদর্শনকালে পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন। কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ এর দিকনির্দেশনা মোতাবেক ঘাগড়া ও ভাবখালী ইউনিয়নের শারদীয় দুর্গোৎসব কে শান্তিপুর্ণ ও উৎসবমোখর করতে নিরাপত্তা জোরদার করার লক্ষে নিয়মিত ঘাগরা ও ভাবখালী ইউনিয়নে অবস্থিত পুজা মন্ডপ গুলোতে টহল দিচ্ছেন এবং মন্ডপের জন্য নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর খোজ খবর নিচ্ছেন।

এস আই তাইজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নজির আছে। এখানে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ পরস্পর মিলেমিশে একসঙ্গে বসবাস করেন।’ তিনি বলেন-‘কতিপয় দুষ্কৃতিকারী অঘটন ঘটিয়ে আমাদের সহাবস্থানকে বিনষ্ট করতে চায়, দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে চায়। আমরা তাদের কঠোর হস্তে দমন করতে বদ্ধপরিকর।

দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে এসআই বলেন, ‘কোনো দুষ্কৃতিকারী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে জেলা পুলিশ সুপার স্যার ও কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) স্যারের নির্দেশনা মোতাবেক তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে, যেন ভবিষ্যতে কেউ এ ধরনের অঘটন ঘটানোর দুঃসাহস না দেখাতে পারে।’

তিনি পুজার নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীদের উদ্যেশ্যে বলেন, ‘মানুষ যখন বিশ্রামে যায় দুষ্কৃতিকারীরা সে নির্জনতার সুযোগ নেওয়ার চেষ্টা করে।’এজন্য তিনি নিয়জিত আনসার ও গ্রাম পুলিশদের সবাইকে সার্বক্ষণিক সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন-সবার সম্মিলিত প্রচেষ্টায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উৎসাহ-উদ্দীপনার সঙ্গে বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন করতে চাই।  পরিদর্শনকালে তার সাথে ছিলেন- ভাবখালী ইউনিয়নের সাবেক ছাত্রনেতা, বঙ্গবন্ধু সৈনিক লীগ ময়মনসিংহ জেলা শাখার সদস্য, জাতীয় সাংবাদিক সংস্থা মহানগর শাখা ও জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আরিফ রববানী, সদর উপজেলা জাতীয় শ্রমিকলীগের সদস্য আল আমিন, জাতীয় শ্রমিকলীগ নেতা জসিম উদ্দিনসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।